দুপুর ১২:৫১ রবিবার ১৭ই নভেম্বর, ২০১৯ ইং

কানাডার মন্ট্রিয়লে মুজিব সৈনিকদের মহা মিলন মেলা

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯ , ১১:০৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : প্রবাস
পোস্টটি শেয়ার করুন

মোঃ কবির মোল্লা, কানাডা ব্যুরোঃ ক্যুইবেক আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি আয়োজিত ক্যুইবেক আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের লক্ষ্যে ক্যাফে রয়েল রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয় সম্মেলন ২০১৯। সম্মেলন মঞ্চের বাহিরে খোলা আকাশের নিচে জাতীয় সঙ্গীত এবং পতাকা উত্তোলন এর মাধ্যমে শুরু হয় সম্মেলন। কানাডা আওয়ামী লীগ সভাপতি গোলাম মাহমুদ মিয়া শান্তির প্রতীক কবুতর উড়িয়ে দিয়ে সম্মেলন উদ্বোধন করেন।

টরেন্ট থেকে সম্মেলনে অংশ নেয় মোস্তফা কামাল, ফয়জুল করিম, জামাল উদ্দিন, বনি ইব্রাহিম, নওশাদ রতন ও মিসেস জুঁই । ক্যুইবেক আওয়ামী লীগের আহ্বায়ক ময়নুল ইসলামের সভাপতিত্বে সম্মেলন সভায় প্রধান অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগ সভাপতি গোলাম মাহমুদ মিয়া।

মঞ্চে উপবিষ্ট ছিলেন এবিএম বশীর, সহ সভাপতি কানাডা আওয়ামী লীগ, ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি জিয়াউল হক জিয়া, অন্টারিও আওয়ামী লীগ সভাপতি মোস্তফা কামাল, কানাডা সেচ্ছাসেবক লীগ সভাপতি ফয়জুল করিম।

প্রধান অতিথি গোলাম মাহমুদ মিয়া বলেন, নয় বছর তিনি কানাডা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন, এই নয় বছরে তার বিরুদ্ধে অনেক অপপ্রচার হয়েছে, তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন এই নয় বছরে তিনি রাজনীতিতে কোন ভুল করেন নাই। কেউ যদি তার ভুল ধরিয়ে দিতে পারেন তিনি ভুল স্বীকার করে ক্ষমা চাইবেন।

কানাডা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মূক্তিযোদ্ধা জনাব মুহিবুর রহমান রাজনীতিতে সততা ধরে রাখতেই এই সম্মেলন।
সাবেক ছাত্র নেতা জিয়াউল হক জিয়া বলেন নিজেদের মধ্যেই কোন্দল দলাদলি ফেসবুকে প্রায়ই দেখতে পাই, দলাদলি কোন্দল বন্ধের লক্ষ্যে একে অপরের বিরুদ্ধে লেখালেখি বন্ধের আহ্বান জানান। লেখালেখি বন্ধ হলে দলের বিভক্তি বন্ধ হবে বলে তিনি বিশ্বাস করেন।
নাট্য কর্মী বাকি বিল্লাহ বকুল শিশু বয়সে নিজের চোখে দেখা তার পরিবারের উপর এবং গ্রামবাসীর উপর একাত্তরে পাক সেনাদের নৃশংসতার বর্ণনা দেন। তিনি ধিক্কার জানায় তাদের প্রতি যারা বাকি বিল্লাহ বকুলের শহীদ মুক্তিযোদ্ধা পিতা সম্পর্কে কটাক্ষ করে কথা বলে।

সহিদ রাহমান সভাপতি,ময়নুল ইসলাম সিনিয়র সহ সভাপতি, তাজুল ইসলাম সাধারণ সম্পাদক, আলামিন সিকদার টুটুলকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটি অনুমোদিত হয়। শীঘ্রই পূর্ণাঙ্গ কোটি ঘোষনা করা হবে। অনুষ্ঠানটি সঞ্চালনে ছিলেন সহিদ রাহমান।

Comments

comments