শ্রীনগরে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

0
31

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে যথাযথ মর্যাদায় (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন হয়েছে। শনিবার দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন দিনব্যাপী নানা অনুষ্ঠান মালার আয়োজন করে। এদিন সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা হয়।

এরই ধারাবাহিকতায় উপজেলা পরিষদের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে উপজেলা প্রশাসন, শ্রীনগর থানা, শ্রীনগর প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে শ্রীনগর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, প্যারেড পরিদর্শ, কুচকাওয়াজ ও সালাম গ্রহন, রোভার স্কাউট, গার্লস গাইট, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, সরকারি শিশু পরিবারসহ অন্যান্য সংগঠনের অংশগ্রহনে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসাইনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন শ্রীনগন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. হাজী তোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু তোহা মোহাম্মদ শাকিল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাফফাত আরা সাঈদ, শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন মাস্টার, হাজী আনোয়ার হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম মামুনসহ উপজেলা পরিষদ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধাগণ, শ্রীনগর ফায়ার সার্ভিস সদস্যগণ, বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে সকল বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন স্থানে সামাজিক সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা, গণভোজ, দোয়া মাহফিল, খেলা-ধুলার আয়োজন করতে দেখা গেছে।