রাত ১:২৩ শুক্রবার ১৫ই নভেম্বর, ২০১৯ ইং

তরুণ লেখক আবুল খায়ের সজীবের জন্মদিন আজ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯ , ৭:১৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : সাহিত্য ও সংস্কৃতি
পোস্টটি শেয়ার করুন

তানজিদ শুভ্রঃ আবুল খায়ের সজীব, তরুণ প্রতিভাবান, প্রতিশ্রুতিশীল একজন তরুণ লেখক। সাহিত্যের সর্বস্তরেই রয়েছে যার অবাধ বিচরণ। অল্প বয়স থেকেই লেখালেখি শুরু। লিখে চলেছেন অনবদ্যভাবে। সাহিত্যের প্রায় সব ক্ষেত্রেই তার বিচরণ। কবিতা দিয়ে তার যাত্রা শুরু। গীতিকার হিসেবেও পেয়েছেন সাফল্য। লিখছেন নাটকও। যুক্ত আছেন ‘চিলেকোঠা’ ব্যান্ডের সাথেও। লিখেছেন ‘ফিরবেনা, বন্ধু , আর জানিনা’ মতো দর্শকপ্রিয় গান। জীবন, জীবনবোধ আর ভালোবাসাময় লেখাগুলো ইতোমধ্যে পাঠকের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

ভালোবাসেন বাংলাকে , হৃদয়ে বাংলার জন্য রয়েছে বাঁধ ভাঙ্গা ভালবাসা। রংপুর জিলা স্কুল থেকে মাধ্যমিক এবং রংপুর সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একোয়াকালচার বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে তরুণ এই লেখক। বর্তমানে কর্মরত আছেন বেসরকারি উন্নয়ন সংস্থা কোডেক-এ। বিজ্ঞানের ছাত্র হলেও সাহিত্যকে হৃদয়ে ধারণ করেছেন অকৃত্রিম মায়ায়। তার ‘ভালো আছি’ সিরিজ ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে।

খুব অল্প বয়স থেকে লেখা শুরু করলেও তার প্রথম বই প্রকাশিত হয় ২০১০ সালে। মুক্তদেশ প্রকাশনী থেকে প্রকাশিত কবিতার বইটির নাম ‘হৃদয়ে বসন্ত স্বাক্ষর’। এর পরে আর থামা হয়নি কোথাও। জয় করেছেন লাখো পাঠকের হৃদয়। পেয়েছেন ভালোবাসা ও শ্রদ্ধা।

তার প্রকাশিত অন্যান্য গ্রন্থসমূহঃ কাব্যগ্রন্থ- ‘হৃদয়ে বসন্ত স্বাক্ষর’, ‘যোগ বিয়োগ’, উপন্যাস- ‘বর্ষা ভেজা ফাগুন’, ‘রোদ জোছনায় বন্ধু আমার’, গল্পগ্রন্থ- ‘মন’, ‘চিঠি’, ‘ধারাপাত’, ‘অন্তরালে’ ‘অসংজ্ঞায়িত’।

এই তরুণ লেখক ১৯৮৯ সালের ২রা সেপ্টেম্বর এই পৃথিবীতে আগমন করে । আর, ২০১৬ সালে ৫ই আগস্ট সংসার জীবনে আবদ্ধ হন এই সাহিত্যিক।

লেখকের ৩০তম জন্মদিনে তার প্রতি রইল অনেক অনেক শুভ কামনা।

Comments

comments