রাত ১০:৪৩ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

মির্জাপুরে আজগানা ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি মোক্তার, সম্পাদক শহিদুল | নাটোরে “টেকসই উন্নয়ন বাস্তবায়ন ও সমন্বয়” বিষয়ে সভা অনুষ্ঠিত | রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইন্দোনেশিয়ার নাগরিকের মৃত্যু | টানা চারবার ইংলিশ চ্যানেল পাড়ি দিলেন ক্যানসারজয়ী নারী | বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে এপেক্স ক্লাব | বান্দরবানে যে বিদ্যালয়ে এ ভর্তির আগে সাঁতার শিখতে হয়! | ঝালকাঠিতে নদী ভাঙ্গনের কবলে দোকনঘর, নদীগর্ভে ফেরি | আবারও একসঙ্গে রণবীর-ক্যাটরিনা | লভ্যাংশ ঘোষণার পর দুই কোম্পানির দরপতন | আট বিভাগীয় শহরে হবে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র |

কালিহাতীতে নেক্সটনিউজ পত্রিকার সম্পাদকের জন্মদিন পালিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯ , ৬:৪৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : মিডিয়া
পোস্টটি শেয়ার করুন

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি : ঢাকা থেকে প্রকাশিত জাতীয় ইংরেজি দৈনিক দি ডেইলি নেক্সটনিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক তোফাজ্জল হোসেন তুহিন’র ৩৯ তম জন্মদিন পালিত হয়েছে। ১ সেপ্টেম্বর (রবিবার) টাঙ্গাইলের কালিহাতী উপজেলার তালতলা-মাদারিয়াপাড়ায় তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজে দোয়া ও কেক কাটার মধ্য দিয়ে জন্মদিন পালিত হয়।

এতে উপস্থিত ছিলেন, কালিহাতী প্রেসক্লাবের সভাপতি শাহআলম, সহ-সভাপতি মীর আনোয়ার হোসেন, কালিহাতী সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের সাধারণ সম্পাদক তারেক আহমেদ, অনলাইন নিউজ পোর্টাল জাগ্রত বাংলা’র সম্পাদক ও প্রকাশক সুমন ঘোষ, তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলের সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান, কালিহাতী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সোহেল রানা, কোষাধ্যক্ষ মনির হোসেন, কার্যকরী সদস্য জাহাঙ্গীর আলম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

১৯৭৯ সালের ১ সেপ্টেম্বর টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার মাদারিয়া পাড়া গ্রামে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম মুন্সী হযরত আলী মাতার নাম আলেয়া বেগম তালেমন। পাঁচ ভাই, দুই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। ইংরেজী ভাষা ও সাহিত্যে এম এ ডিগ্রি আর্জনকারী তোফাজ্জল হোসেন তুহিন এসএসসি পড়া অবস্থায় সাংবাদিকতা পেশার সাথে সম্পৃক্ত হন। জাফর আহমেদ সম্পাদিত টাঙ্গাইলের স্থানীয় পত্রিকা সাপ্তাহিক খামোশ পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর মোহাম্মদ হোসেন সম্পাদিত সাপ্তাহিক বিদ্রোহী কন্ঠ, কাজী জাকেরুল মওলা সম্পাদিত সাপ্তাহিক প্রযুক্তি, খান মোহাম্মদ খালেদ সম্পাদিত সাপ্তাহিক পূর্বাকাশ, কামরুল হাসান চৌধুরী সম্পাদিত দৈনিক দেশকথা পত্রিকায় কাজ করেন। ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বাংলাবাজার পত্রিকায় স্থানীয় প্রতিনিধি দায়িত্বপালন করেছেন।

২০০৬ সালে ইংরেজী ভাষা ও সাহিত্যে এম এ পাশ করার পর তিনি ঢাকাতে সাংবাদিকতা শুরু করেন। ঢাকাতে তিনি জাতীয় সাপ্তাহিক অন্যধারা পত্রিকায় সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্বপালন করেছেন। ২০১৩ সালে দি ডেইলি নেক্সটনিউজ নামে জাতীয় ইংরেজী দৈনিক ও চাকুরির পত্রিকা নামে জাতীয় সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করেন। বর্তমানে তিনি জাতীয় ইংরেজী দৈনিক দি ডেইলি নেক্সটনিউজ ও সাপ্তাহিক চাকুরির পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসেবে দক্ষতার সহিত দায়িত্বপালন করেছেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি নিজ গ্রামে ২০১৩ সালে তাঁর মা-বাবার নামে তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট, ২০১৫ সালে নিজ নামে তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজ প্রতিষ্ঠা করে এলাকায় শিক্ষা বিস্তারে ব্যাপক অবদান রেখেছেন। তিনি একজন সমবায়ী হিসেবে নিজ এলাকায় ব্রাইট বিজনেসম্যানস কো-অপারেটিভ সোসাইটি লি: নামে সমবায়ী সংস্থা প্রতিষ্ঠা করেছেন। তিনি উক্ত সংস্থারও সভাপতি। জাতীয় সাংবাদিক সংগঠন বাংলাদেশ নিউজপেপার জার্নালিস্ট ফাউন্ডেশন (বিএনজেএফ) এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি, বাংলাদেশ ফিসারিজ ডিপ্লোমা এসোসিয়েশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারন সম্পাদক হিসেবে জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিয়ে চলছেন। তিনি অধ্যক্ষ পরিষদ, টাঙ্গাইলের দপ্তর ও প্রচার সম্পাদক, স্বাধীনতা শিক্ষক পরিষদ স্বাশিপ’র কালিহাতী উপজেলা শাখার সভাপতি। তিনি স্বেচ্ছাসেবী সংগঠন সমাজকল্যাণ মন্ত্রনালয় নিবন্ধিত দারিদ্র্য বিমোচন সংসদের মহাসচিব।

সাংবাদিক তোফাজ্জল হোসেন তুহিন একজন আত্মনির্ভরশীল সাহসী মানুষ। ব্যক্তিজীবনে অবিবাহিত তুহিন আর্তমানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। মানুষের কল্যানে নিবেদিত থাকতেই আত্মতৃপ্তি বোধ করেন তিনি। তাঁর জন্মদিনে তাঁর প্রতিষ্ঠিত নেক্সটনিউজ পরিবার, চাকুরির পত্রিকা, তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট, তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজের পক্ষ থেকে তাঁর জন্য দোআ কামনা করা হয়।

এ উপলক্ষে ঢাকার মতিঝিলস্থ দি ডেইলি নেক্সটনিউজ অফিসে, নিজ এলাকা টাঙ্গাইলের কালিহাতীতে তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Comments

comments