ভোর ৫:১৯ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

রাজধানীতে ‘আল্লাহর দলের’ ৪ জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : আগস্ট ২৮, ২০১৯ , ২:১৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : অপরাধ ও দুর্নীতি
পোস্টটি শেয়ার করুন

রাজধানীতে জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ ওরফে ‘আল্লাহর সরকার’-এর চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল রাজধানীর দক্ষিণখান থানাধীন আশকোনা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন, সিরাজুল ইসলাম সেহেরুল মৃধা (৩৮), মনিরুজ্জামান মনির (৪০), এসএম হাফিজুর রহমান সাগর (৪৫) ও মোঃ শফিউল মোযনাবীন তুরিন (২৭)।

গ্রেপ্তারকৃতদের নিকট হতে তিনটি পেনড্রাইভ, ১২টি মোবাইল ফোন, সংগঠনের লিফলেট, দাওয়াতপত্র ও আয়-ব্যয়ের হিসাব সম্বলীত টালি খাতা উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে, সংগঠনটি গণতন্ত্র ও বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয়। তাদের মূল লক্ষ্য অনুকূল পরিবেশে দেশের মধ্যে ব্যাপক নাশকতায় লিপ্ত হয়ে গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা।

জঙ্গি সংগঠনটির সদস্যরা ইসলামের অপব্যাখ্যা দিয়ে নানাভাবে সদস্য সংগ্রহের চেষ্টা করছে বলে র‌্যাবের অনুসন্ধানে উঠে এসেছে। আটক সদস্যরা র‌্যাবকে জানিয়েছে, তাদের মতে বর্তমানে দেশে যুদ্ধাবস্থা চলছে বিধায় তারা ঈদ, কোরবানী, হজ্ব ইত্যাদি পালন করে না; জুমার নামাজ আদায় করে না এবং প্রতি ওয়াক্তের শুধু দুই রাকাত নামাজ আদায় করে। এমনকি ইসলামের কালেমার সাথে শেষ নবীর নাম যুক্ত করার ক্ষেত্রেও তাদের ভিন্নমত রয়েছে।

গত ১৮ আগস্ট রাজধানীর হাতিরঝিল এলাকা হতে এ জঙ্গি সংগঠনের ভারপ্রাপ্ত আমিরসহ মোট চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর দলটির ওপর র‌্যাব ১ গোয়েন্দা নজরদারি জোরদার করে নতুন করে চারজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। আটকদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

Comments

comments