সন্ধ্যা ৬:১৩ সোমবার ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

রামপালে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জম্মতিথি উদযাপন

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : আগস্ট ২৩, ২০১৯ , ৬:১৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : খুলনা
পোস্টটি শেয়ার করুন

সুব্র ঢালী,রামপাল (বাগেরহাট) প্রতিনিধি: রামপালে মঙ্গল শোভাযাত্রাসহ নানা ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্ম তিথি জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। পঞ্জিকা মতে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের রোহিনী নক্ষত্রের অষ্টমী তিথির এই দিনে দুষ্টের দমন আর শিষ্টের পালনের জন্য ভগবান শ্রীকৃষ্ণ আবিভর্’ত হয়েছিলেন। তাই হিন্দুধর্মাবলম্বীরা নানা ধরনের ধর্মীয় কার্যক্রমের মধ্য দিয়ে জন্মাষ্টমী উদযাপন করে থাকে।

জন্মাষ্টমী উপলক্ষ্যে শুক্রবার সকাল ১০ টায় রামপাল কেন্দ্রিয় মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রামপাল উপজেলা শাখার আয়োজনে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রানালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার প্রধান অতিথি হিসাবে অংশগ্রহন করেন। পরে কেন্দ্রিয় মন্দিরে ধর্মীয় আলোচনা সভা ও বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় ১৫ আগষ্টে নিহত জাতির জনক শেখ মুজিবুর রহমান ও শহীদদের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল,জেলা আওয়ামীলীগ সহসভাপতি মোল্যা আঃ রউফ, ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন,মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, এসিল্যান্ড সুফল গোলদার, রামপাল পূজা উদযাপন কমিটির সভাপতি জয়দেব কৃষ্ণ দেবনাথ ,সাধারন সম্পাদক অসীত কুন্ডু, হুড়কা ইউপি চেয়ারম্যান তপন গোলদার, ছাত্রলীগ সভাপতি হাফিজুর রহমান সহ নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ভক্তবৃন্দ। এরপর হিন্দু ধর্মাম্বলীরা পরমেশ্বর ভগবান কৃষ্ণকে বিভিন্ন ধরনের ফল, মিষ্টি, পিঠা,অর্পণ করে পূজা করেন।

Comments

comments