‘ইচ্ছামতো চালের দাম বাড়ানো যাবে না’

0
92
ফাইল ছবি

নতুন ধান কাটার পরও যেসব মিল মালিক চালের দাম বৃদ্ধি করছে তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়াসহ দেশের আটটি জেলার অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কুষ্টিয়া প্রান্তে অতিরিক্ত জেলা প্রশাসক শারমীন আক্তার ও জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ বাবুল হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড. হায়াৎ মাহমুদ এবং চালকল মালিক সমিতির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এক পর্যায়ে চালকল মালিক সমিতির সভাপতি আব্দুর রশীদের কাছে মন্ত্রী ভার্চুয়ালি জানতে চান- নতুন ধান উঠছে এখন চালের দাম বাড়াচ্ছেন কেন?

আব্দুর রশীদ বলেন, বোরো মৌসুম শেষ হয়ে আমন মৌসুমের এই মধ্যবর্তী সময়ে ধানের দাম বেশি থাকে এ কারণে কিছুটা বেড়েছে। এসময় মন্ত্রী আরও বলেন, সেটাও ১৫দিন আগের কথা। এখন ধান কাটা চলছে- এখন দাম বেশি কেন?

মন্ত্রী এর আগে তার কুষ্টিয়া সফরের কথা মনে করিয়ে চালকল মালিকদের বলেন, আপনারা আমার সামনে কেজিতে ২টাকা কমানোর কথা বলে আবার বাড়িয়ে দিয়েছিলেন।

খাদ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, আপনারা মিল মালিকরা ইচ্ছামতো চালের দাম ইচ্ছামতো বাড়ানো কমানো করেন। এগুলো চলবে না। যারা চালের দাম বৃদ্ধি করে সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।