সন্ধ্যা ৬:৪৫ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

ক্যুইবেক আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : আগস্ট ২১, ২০১৯ , ২:০৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : প্রবাস
পোস্টটি শেয়ার করুন

মোঃ কবির হোসেন মোল্লা, কানাডা ব্যুরোঃ  ক্যুইবেক আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়। মন্ট্রিয়ল শহরের ডাউন টাউনের স্টার অব ইন্ডিয়া রেস্টুরেন্টে উনিশে আগস্ট সোমবার রাত আটটায় এই শোক সভায় সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট অমলেন্দু ধর। মঞ্চে উপবিষ্ট ছিলেন কানাডা আওয়ামী লীগ এর সভাপতি গোলাম মাহমুদ মিয়া, সহ সভাপতি মাশরেকুল খান, এটিএম বশীর ও । সভায় সকল আলোচকবৃন্দ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু ও পরিবারকে যারা পঁচাত্তর এর পনেরোই আগস্টে শহীদ হয়েছেন। বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শিশু রাসেলও রেহাই পায়নি পঁচাত্তরের খুনিদের হাত থেকে।

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ হয়না, গভীর আবেগ নিয়ে একথা বলেন কানাডা আওয়ামী লীগ সভাপতি গোলাম মাহমুদ মিয়া। তিনি উল্লেখ করেন বঙ্গবন্ধুর আত্মার শান্তির জন্য প্রতি বৃহস্পতি ও শুক্রবার রোজা রাখেন। উপস্থিত সকলের প্রতি তিনি অনুরোধ করেন গঠনতন্ত্র মোতাবেক তাকে উপদেশ দিতে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে । কানাডা আওয়ামী লীগ এর সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহিবুর রহমান কঠোর সমালোচনা করেন মন্ট্রিয়লের অবৈধ সংগঠনের অবৈধ নেতাকে বঙ্গবন্ধুর অবমাননাকারীদের নিয়ে অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের শোক সভায় অংশ গ্রহনের জন্য।

কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইয়াহিয়া আহমেদ বলেন আদর্শের মৃত্যু নাই। বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার কোটি কোটি আদর্শের সৈনিক আছে। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবে বাঙালির হৃদয়ে সন্মানে আবেগে।
সভার সভাপতি অ্যাডভোকেট অমলেন্দু ধর বলেন বঙ্গবন্ধু আজ বিশ্ব বন্ধু, অথচ পঁচাত্তরের পর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা হয়েছে। হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতি বন্ধ হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে।

মুক্তাযোদ্ধা এবিএম বশীর বলেন চীন সাম্রাজ্যবাদের সহযোগিতায় লন্ডনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এই চীন আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছে।

মন্জুরুল চৌধুরী, মন্ট্রিয়লের রাজনৈতিক অঙ্গনে সুপরিচিত, তিনি বলেন দলের দরজা মুজিব সৈনিকদের জন্য খোলা থাকবে তবে দল থেকে বের হয়ে যাওয়ার দরজা বন্ধ করা হোক।

সম্মিলিত সাংস্কৃতিক জোট কানাডা মন্ট্রিয়ল এর পক্ষ থেকে শোক সভায় বক্তব্য রাখেন নাট্য কর্মী বাকি বিল্লাহ বকুল। শোক সভায় শুভেচ্ছা বক্তব্য দেন ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি জিয়াউল সকাল জিয়া । বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা আলামিন সিকদার টুটুল ।

সভায় আরোও বক্তব্য রেখেছেন এবং উপস্থিত ছিলেন সৈয়দ রহমত উল্লাহ, সাবেক ছাত্র নেতা আবদুর রহিম, জমশেদ আহমেদ, সুলতান আহমেদ, আসাদ মিয়া, সাইফুর, আজিজুর রহমান, মঈনুল ইসলাম, বজলুর রশিদ বেপারী, গোলাম মোবাইল মিয়া, আবদুল গনি, তাজুল মোহাম্মদ, আসাদ আলী, মোঃ তাজুল ও আরও অনেকে।

Comments

comments