তফশিল ঘোষণার পর ট্রেনসহ ১২ যানবাহনে আগুন

0
105

চলমান অবরোধ কর্মসূচির মধ্যে তফশিল ঘোষণার রাতে একটি ট্রেনেও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকে ১৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ট্রেনসহ ১২টি যানবাহনে আগুন দেওয়া হয়েছে। এসব যানবাহনের মধ্যে রয়েছে দুটি বাস, দুটি কভার্ডভ্যান, পাঁচটি ট্রাক, দুটি লেগুনা ও একটি ট্রেন।

বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে আগুন দেওয়ার এসব ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

ফায়ার সার্ভিস অধিদপ্তরের কর্মকর্তারা তালহা বিন জসীম বলেন, তফসিল ঘোষণার পর থেকে ঢাকা সিটিতে আগুনের খবর মেলেনি। তবে দোহার ও টাঙ্গাইলে দুটি, ঝালকাঠিতে একটি, নাটোর, বগুড়া ও চাপাইনবাবগঞ্জে পাঁচটি, চট্টগ্রাম ও চাঁদপুরে দুইটি, সিলেট সদরে একটি যানবাহনে আগুন দেওয়া হয়েছে।

আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ রেখে বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সারা দেশে বিএনপিসহ সমমনাদের অবরোধের মধ্যেই এই তফসিল ঘোষণা করা হয়েছে।

২৮ অক্টোবর থেকেই এ অবরোধ কর্মসূচি পালন করে আসছে দলগুলো। ওই সময় থেকে ঢাকাসহ সারাদেশে শতাধিক যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আর তফসিল ঘোষণার রাতে টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।