অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে নির্বাচন বানচালের চেষ্টা: প্রধানমন্ত্রী

0
65

অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে বিএনপি নির্বাচন বানচাল করতে চায় বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার গণভবন থেকে ২৪ মন্ত্রণালয়ের ১৫৭ প্রকল্পের আওতায় ১০ হাজারের বেশি অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ অভিযোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনের দল। দেশের গণতন্ত্র সুসংহত করেছে আওয়ামী লীগ। নির্বাচন ছাড়া বা অন্য কোনো পদ্ধতিতে আওয়ামী লীগ দেশ পরিচালনার দায়িত্বে আসেনি। জনগণের ভোটেই আওয়ামী লীগ বারবার নির্বাচিত হয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

নির্বাচন সামনে এবং তফসিল শীঘ্রই ঘোষণা হবে উল্লেখ প্রধানমন্ত্রী বলেন, হয়তো দুই একদিনের মধ্যে নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ও সময় ঘোষণা দেবে।

সরকারপ্রধান বলেন, অনেকে নির্বাচনে আসতে চায় না। কারণ যারা ৩০ আসন (নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি) পেয়েছিল, তাদের তো নির্বাচনে আসার আকাঙ্ক্ষাই থাকবে না। নির্বাচন বানচাল করে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে আবার মানুষকে ভোগান্তি দেয়াটাই তাদের চেষ্টা।

বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতা রক্ষারও তাগিদ দেন সরকার প্রধান। তিনি বলেন, বাংলাদেশকে দেখে এখন আর কেউ বলতে পারবে না এদেশ দরিদ্র দেশ, প্রাকৃতিক দুর্যোগের দেশ, হাত পেতে চলার দেশ। আমরা এখন একটা মর্যাদাশীল দেশে পরিণত হয়েছি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে।