১৯ বছর পর নরসিংদীতে প্রধানমন্ত্রী

0
99

ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা উদ্বোধন করতে ১৯ বছর পর নরসিংদীতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বেলা ১২টার কিছুক্ষণ আগে তিনি সেখানে পৌঁছান।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ পরিবেশবান্ধব এই সারকারখানা উদ্বোধন উপলক্ষে বেলা সাড়ে ১২টার দিকে প্রকাশিত সার কারখানা স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও সিলমোহর অবমুক্ত করবেন শেখ হাসিনা। এরপর বিকেল ৩টার দিকে নরসিংদী জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও নরসিংদী জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন তিনি।

বঙ্গবন্ধু কন্যার নরসিংদী আগমন উপলক্ষ করে উচ্ছ্বসিত আওয়ামী লীগের নেতাকর্মীরা ও সাধারণ মানুষ। তাকে স্বাগত জানাতে আয়োজনের বিন্দুমাত্র কমতি নেই কোথাও। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো জেলা। ধুয়ে মুছে চকচক করা হয়েছে রাস্তাঘাট ও রোড ডিভাইডার।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই মিছিলে মিছিলে স্টেডিয়াম সংলগ্ন এলাকা লোকে লোকারণ্য হয়ে গেছে। মানুষজন এক পলক প্রধানমন্ত্রীকে দেখার আশায় ভিড় জমাচ্ছেন। নানা স্লোগানে মুখর হয়ে উঠেছে পুরো এলাকা।

আগত নেতাকর্মী ও সাধারণ মানুষদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রধানমন্ত্রীর আগমনকে এই এলাকার মানুষ সৌভাগ্য মনে করছেন। তারা উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী আসছেন এতেই আমরা খুশি। যিনি এই শহরকে বদলে দিয়েছেন, দেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন তার আগমন আমাদের জন্য বড় পাওয়া।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে গোটা নরসিংদী। আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১০ হাজার সদস্য ইতিমধ্যে প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দেওয়ার জন্য নরসিংদীতে অবস্থান করছেন। এছাড়া সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে নরসিংদী মোসলেহ উদ্দিন স্টেডিয়াম ও আশপাশ এলাকায়।

জানা যায়, এই সফরে এশিয়ার বৃহত্তম গ্রিন ঘোড়াশাল পলাশ ইউরিয়া সার কারখানা উদ্বোধনসহ মোট ১৬ হাজার কোটি টাকা ব্যয়ে ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।