দুপুর ১২:২২ শুক্রবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

ভারতে প্রকাশ্যে মুসলিম হত্যা মামলার সব আসামি খালাস

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : August 14, 2019 , 11:10 pm
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

২০১৭ সালে পেহলু খানকে পিটিয়ে মারার ঘটনায় ৬ অভিযুক্তকে বুধবার মুক্তি দিল রাজস্থানের একটি আদালত। পেহলু খানকে পিটিয়ে মারার ঘটনা ধরা পড়েছিল ক্যামেরায়। সেই ঘটনাকে কেন্দ্র করে ভারতজুড়ে হইচই পড়ে যায়। সন্দেহের বশে অভিযুক্তদের মুক্তি দেয়া হয়। ঘটনার সঙ্গে আসামির সংশ্লিষ্টতা নিশ্চিত নয়–এমন যুক্তিতে তাদের খালাস দিয়েছেন আদালত।এই মামলায় ৪০ জনেরও বেশি সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্যদানকারীদের মধ্যে পেহলু খানের দুই ছেলেও রয়েছেন। ঘটনার দিন তাঁরা বাবার সঙ্গেই ছিলেন।

২০১৭ সালের ১ এপ্রিল রাজস্থানের দিল্লি-আলওয়ার হাইওয়ের উপর বেহরোর কাছে স্বঘোষিত গোরক্ষকদের হাতে আক্রান্ত হন পেহলু খান। হরিয়ানার নুহর বাসিন্দা পেহলুকে ওই দিন নৃশংস ভাবে পেটানো হয়। ঘটনার দু’দিন পর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় হরিয়ানার ওই ব্যক্তির।রাজস্থানে উল্টো গরু পাচারের অভিযোগে পেহলু শেখের বিরুদ্ধেই মামলা দায়ের করে পুলিশ। একই অভিযোগে পেহলুর দুই ছেলে ইরশাদ ও আরিফের বিরুদ্ধেও চার্জশিট দেয় পুলিশ। ৫, ৮ ও ৯ ধারায় মামলা দায়ের হয়।

যদিও পেহলুর পরিবার দাবি করে, গরু পাচারের অভিযোগ ভিত্তিহীন। ওই দিন জয়পুরের গৃহপালিত পশুমেলা থেকে গরু কিনে হরিয়ানা ফিরছিলেন পেহলু খান। তাঁর সঙ্গে আরও ৬ জন ছিলেন। অভিযোগ, মেলা থেকে গরু কেনার বিল দেখানো সত্ত্বেও পেহলু নিস্তার পাননি। কোনও কথা না-শুনে গোরক্ষকরা তাঁকে নৃশংস ভাবে পেটায়।

Comments

comments