সকাল ১১:৪৬ মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০১৯ ইং

রিজভীর কোন কাজ নেই: কিছু পেলেই বিষদগার করে, রিজভীর উদ্দেশে কাদের

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : আগস্ট ১৪, ২০১৯ , ৫:৩৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন চামড়ার মূল্য নিয়ে কারসাজির সিন্ডিকেট পরিচালনা করেছেন বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন। এ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদুল আজহার পর মাত্র একদিন সময় গেছে। এত কম সময়ে এটা নির্ণয় করা সম্ভব নয়।

বিএনপি নেতা রিজভী উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কার কারসাজিতে চামড়ার মূলে সমস্যা হয়েছে; তার তথ্য-প্রমাণ থাকলে দেন।ঢালাওভাবে অভিযোগ করা তো তাদের (বিরোধীদল) পুরনো অভ্যাস। বাস্তবে তাদের কোনো ইতিবাচক কাজ নেই, সব সময় নেতিবাচক বিষয়টাকে আঁকড়ে ধরে। তাই সরকারের সামান্য কিছু পেলেই তারা বিষদগার করতে ব্যস্ত হয়ে পড়ে।বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, চামড়ার মূল্য নিয়ে সিন্ডিকেটের কারসাজি আছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে যার বিরুদ্ধে যতটুকু অপরাধের প্রমাণ মিলবে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। সিন্ডিকেটের কেউই রেহাই পাবে না।সেতুমন্ত্রী বলেন, চামড়ার মূল কমে যাওয়ার বিষয়টি সংবাদমাধ্যমের মাধ্যমে জেনেছি। কিন্তু বাস্তবে চিত্রটা আমার সম্পূর্ণ জানা নেই। এ বিষয়ে অভিজ্ঞদের থেকে এটা সম্পর্কে জানা প্রয়োজন।

তিনি আরও বলেন, চামড়ার মূল্যের ব্যাপারে সিন্ডিকেটের কারসাজি শুনেছি। দেশে সিন্ডিকেটদের একটা চক্র রয়েছে। এ বিষয়ে সিন্ডিকেটের কারসাজি হয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে ধরা পড়লে, যে ব্যক্তি যে মাত্রায় চামড়া শিল্পের ক্ষতি করেছে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Comments

comments