এবার পুরস্কার ঘোষণা করল পুলিশ

0
82

হরতাল-অবরোধকে কেন্দ্র করে গণপরিবহনে অগ্নিসংযোগকারী ও বিভিন্ন স্থাপনা ভাঙচুরকারীদের ধরিয়ে দিলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পর এবার পুরস্কার ঘেোষণা করল বাংলাদেশ পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দপ্তরের তথ্য কর্মকর্তা কামরুল আহসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ পুরস্কার ঘোষণার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান অবরোধ-হরতালে পরিবহন ও বিভিন্ন স্থাপনা ভাঙচুর, অগ্নিসংযোগকারীদের উপযুক্ত প্রমাণসহ ধরিয়ে দিলে বা সুনির্দিষ্ট তথ্য দিলে ২০ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে পুলিশ সদর দপ্তর। ভাঙচুর ও অগ্নিসংযোগকারীর বিষয়ে সঠিক তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে।

এর আগে গতকাল সোমবার রাজধানীতে বাসে আগুন ও ভাঙচুরের সঙ্গে জড়িতদের ধরিয়ে দিলে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষণা দেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

গতকাল নিজ কার্যালয়ে পেট্রোল পাম্প মালিক অ্যাসোসিয়েশনের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি কমিশনার বলেন, ‘যারা ঢাকা মেট্রোপলিটন পুলিশ এলাকায় গাড়ি পোড়ানোর সঙ্গে জড়িত তাদের ধরিয়ে দিতে পারলে পুরস্কৃত করা হবে। ধরিয়ে দিতে পারলে জনপ্রতি ২০ হাজার টাকা করে দেওয়া হবে। এই টাকা ক্যাশ দেওয়া হবে।’

তিনি বলেন, ‘জ্বালাও-পোড়াও যেভাবে হচ্ছে তার অন্যতম উপাদান হচ্ছে এই পেট্রোল। সেটিকে ব্যবহার করে কেউ যেন জনগণের জানমালের বিঘ্ন ঘটাতে না পারে সে ব্যাপারে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।’