রাত ১২:৪৭ সোমবার ২৬শে আগস্ট, ২০১৯ ইং

শেষ মুহূর্তে জমে উঠছে মোংলাপোর্ট পৌরসভার কোরবানীর পশু বাজার

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : আগস্ট ১০, ২০১৯ , ১১:৩৫ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খুলনা
পোস্টটি শেয়ার করুন

মোঃ সোহেল, মোংলা: মোংলা পোর্ট পৌরসভার কোরবানীর পশু বাজার জমে উঠছে বাড়ছে ক্রেতাদের ভিড়। ঈদুল আজহার বাকি আর দুই দিন। ঈদ সামনে রেখে ইতোমধ্যেই জমে উঠেছে মোংলার বিভিন্ন স্থানে পশুর হাট। শুক্রবার মোংলা পশু বাজার হওয়ায় সকাল থেকেই পছন্দের পশু কিনতে ক্রেতা সমাগম ছিল উল্লেখযোগ্য ও সকাল থেকেই বাজারে ভিড় লক্ষ্য করা গেছে।

স্থানীয় ব্যাপারীদের কাছে দেখা গেছে অধিকাংশই ভারতীয় জাতের গরু। একজন ব্যতিক্রম জানিয়েছেন- অনেকে বছর খানেক আগে স্থানীয় বাজার থেকে গরু কিনে তা লালনপালন করে বাজারে এনেছেন এই বিক্রেতারা। মূলত প্রতি বছর কুরবানির ঈদের পর নতুন গরু কেনেন এসব পশু ব্যবসায়ীরা। কেউ বা বাড়ী থেকে বিক্রি করার জন্যে গরু নিয়ে দাড়ঁনো হাটের খুঁটির পাশে।

তবে নিজেদের দেওয়া দাম থেকে ক্রেতাদের তেমন ছাড় দিচ্ছেন না বিক্রেতারা। এমন অভিযোগ পাওয়া গেছে গতকাল মোংলা বাজারে কুরবানির পশু কিনতে আসা অনেক ক্রেতার কাছ থেকে।

বাজারের ইজাদার জানান, ‘বাজারের পক্ষ থেকে ক্রেতা-বিক্রেতাদের জন্য রয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। এতে এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ক্রেতাদের চাহিদার মধ্যে খামারে বা বাড়িতে পোষা গরুই প্রাধান্য পাচ্ছে বলে মনে করছেন স্থানীয়রা।

পশু আমদানির ওপর দাম নির্ভর করলেও এ বছর সব ধরনের পশুর দাম তুলনামূলক একটু কোম হবে বলে মনে করছেন ক্রেতা-বিক্রেতা উভয়ে।

Comments

comments