রাজশাহী

পুঠিয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহাসিক মহাপূণ্য নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ার বড় শিব মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহাসিক মহাপূণ্য নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সোমবার পুঠিয়া হিন্দু কল্যাণ ও সংস্কার সমিতির আয়োজনে সকাল থেকে শুরু হওয়া নগ্ন পদযাত্রায় উপস্থিত ছিলেন, পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি, পুঠিয়া ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আশরাফ খান ঝন্টু, জিউপাড়া ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান হোসনেয়ারা বেগম।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আহসান-উল-হক মাসুদ, জেলা আ’লীগের সদস্য গোলাম ফারুক, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শাহারিয়ার রহিম কনক, পুঠিয়া হিন্দু কল্যাণ সমিতির সভাপতি এড্যাঃ সুশান্ত কুমার ঘোষ, পুঠিয়া হিন্দু কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক পলøব কুমার সেনগুপ্ত, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব প্রমুখ। পুঠিয়া হিন্দু কল্যাণ সমিতির নেতৃবৃন্দরা জানান, উপমহাদেশের সবচেয়ে বড় শিবমন্দিরে সোমবার ভোর থেকে নগ্ন পদযাত্রা ও পবিত্র গঙ্গাজল অর্পণ শুরু করা হয়। দেশ বিদেশ থেকে আশা ভক্তগণ অশেষ মহাপূর্ণের আশায় হাজির হন।

এদিকে পুঠিয়া থানা পুলিশের পÿ থেকে মন্দিরের আশে পাশের এলাকায় কঠোর নিরাপক্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এব্যাপারে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ শাকিল উদ্দিন আহম্মেদ জানান, হিন্দু ধর্মাবলম্বীদের মহাপূণ্য নগ্ন পদাযাত্রা অনুষ্ঠানে আগত ভক্তদের নিরাপত্তার কথা চিন্তা করে কঠোর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। অনুষ্ঠানে পুলিশ ছাড়াও বেশ কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন কাজ করছে।

Comments

comments