ফুলবাড়ীর পল্লীতে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতারনা

0
156

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপির বিধান চন্দ্র রায়ের কন্যা বনিতা রানী (১৬) কে রাজারামপুর গোয়ালপাড়া গ্রামের গনেশ চন্দ্র মহন্তর পুত্র শ্রী সুমন চন্দ্র দাস (২২) বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের ফাঁদে ফেলে প্রতারনা করেন। অবশেষে আদালতে বিয়ের দাবীতে মামলা দায়ের করেন বনিতা রানী।

দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ জজ আদালতে বনিতা রানী’র দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, শিবনগর ইউপির রাজারামপুর গোয়ালপাড়া গ্রামে গনেশ চন্দ্র মহন্তর পুত্র শ্রী সুমন চন্দ্র দাস এর সাথে বনিতা রানীর দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের সম্পর্ক গড়ে ওঠায় শ্রী সুমন চন্দ্র দাস তাকে বিবাহ করবে মর্মে আস্বাস দেওয়ার কারণে বনিতা রানী তার উপর বিশ্বাস রেখে মেলামেশা করে।

গত ১৮/১০/২০২৩ ইং তারিখ বুধবার বনিতা রানীর পিতা মাতা আত্মীয়র বাড়ীতে বেড়াই গেলে তাকে একা পেয়ে শ্রী সুমন চন্দ্র দাস বনিতা রানীর ইচ্ছার বিরুদ্ধে মেলামেশার চেষ্ঠা করে। বনিতা রানীর পিতা মাতা বাড়ীতে এসে দেখেন শ্রী সুমন চন্দ্র দাস ঘরে রয়েছেন।

এ সময় শ্রী সুমন চন্দ্র দাস বনিতা রানীর পিতা মাতাকে দেখে ঘর থেকে পালিয়ে যায়। গত ১৯/১০/২০২৩ইং তারিখে শ্রী সুমন চন্দ্র দাস এর বাড়ীতে গিয়ে বিবাহ করার কথা বললে শ্রী সুমন চন্দ্র দাস তাকে বিবাহ করবে না বলে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেন। এলাকার লোকজনকে বিষয়টি অবগত করলে তারা এই ঘটনার কোন সুরাহা না করে বনিতা রানী কে উল্টো ভয় ভিতি দেখিয়ে তাড়িয়ে দেন।

এই ঘটনায় বনিতা রানীর পিতা বিধান চন্দ্র গত ১৯/১০/২০২৩ইং তারিখে ফুলবাড়ী থানায় বিষয়টি অবগত করলে ফুলবাড়ী থানার অফিসার ইনর্চাজ মোস্তাফিজুর রহমান বলেন, লিখিত অভিযোগ দেওয়ার কথা বলেন। পরবর্তীতে বনিতা রানীর পিতা বিধান চন্দ্র থানায় লিখিতভাবে কোন অভিযোগ দায়ের করেন নি।

অবশেষে গত ২৩/১০/২০২৩ইং তারিখে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালে ২০০০ সালে নারী ও শিশু নির্যাতন আইনের সংশোধীত/২০২০- এর ৯ (১) ধারা শ্রী সুমন চন্দ্র দাস কে আসামী করে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-১১৭০।

মঙ্গলবার ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বাদীনিকে লিখিত ভাবে অভিযোগ দিতে বলেছি কিন্তু তারা কোন লিখিত অভিযোগ দায়ের করে নি।