ধামরাইয়ে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিতাই চাঁদ

0
340

রনজিত কুমার পাল বাবু,ঢাকা জেলা প্রতিনিধিঃ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দুর্গা পূজার মহাষষ্ঠীতে ঢাকা জেলার ধামরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও অনুদান বিতরণ করেন ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী নিতাই চাঁদ তালুকদার ও ধামরাইয়ের কৃতি সন্তান বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী ‌।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন কালে যাদবপুর চুন্না গ্রামে শ্রীশ্রী রাধা গোবিন্দ মন্দিরের ধামরাই কৃতি সন্তান সমাজসেবক ও শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী কর্তৃক প্রতিষ্ঠিত নাট-মন্দিরে এক মতবিনিময় সভা উক্ত মন্দির পরিচালনা কমিটির সভাপতি শ্রী ভবেশ রায় এর সভাপতিত্বে ও ধামরাই উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিক্ষক শ্রী জীবন সরকারের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী নিতাই চাঁদ তালুকদার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের নির্বাহী সদস্য, সনাতনধর্মালম্বী হিন্দু সম্প্রদায়ের স্বপ্ন সারথী দানবীর শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী।

এ সময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শ্রী হরিপদ সরকার, ধামরাই ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির দপ্তর সম্পাদক, ধামরাই উপজেলা জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির সাধারণ সম্পাদক, ধামরাই উপজেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ’সময় মন্দির কমিটির পক্ষ থেকে সকল অতিথিবৃন্দকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

মতবিনিময় সভায় প্রারম্ভিক বক্তব্যে মন্দির কমিটির সভাপতি ভবেশ রায় নাট-মন্দিরের প্রতিষ্ঠাতা শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সেই সাথে তিনি বলেন আমাদের নাট-মন্দির ছাড়াও ধামরাইয়ের বিভিন্ন এলাকায় নাট-মন্দির তৈরি করা সহ নানা ধরনের সহযোগিতা করছেন আমাদের সনাতনধর্মালম্বী গর্বের ধন সমাজসেবক ও শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী।আমরা ভগবানের কাছে প্রার্থনা করি সুধীর চৌধুরীকে দীর্ঘায়ু ও তার সার্বিক কল্যাণ করুক।

সমাজসেবক ও দানবীর শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী সকলকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা বিনিময় করে বলেন ধামরাইয়ে দুই শতাধিক মন্দিরে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে আমি ও ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি যৌথভাবে বিভিন্ন পূজা মন্ডপে দুই বস্তা চাউল, ডাল,তেল,আদাসহ বিভিন্ন উপকরণ পাঠিয়ে দিয়েছি এবং বিভিন্ন মন্দিরে নগদ অর্থ প্রদান করছি। আপনারা আমার জন্য প্রার্থনা করবেন আমি যেন সারা জীবন আপনাদের পাশে থেকে আমাদের সনাতনধর্মালম্বীদের বিভিন্ন ধর্মীয় কাজে সহায়তা করতে পারি। পরিশেষে আবারো সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন আপনারা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন । সরকার ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সকল নির্দেশনা মোতাবেক কাজ করবেন। ঈশ্বর সকলের মঙ্গল করুক।

ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশিষ্ট ধর্মানুরাগী শ্রী নিতাই চাঁদ তালুকদার সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন আপনারা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন । এ সময় তিনি আরো বলেন সমাজসেবক ও দানবীর শ্রী সুধীর চৌধুরী ধামরাইয়ের বিভিন্ন মন্দির, নাট-মন্দির নির্মানে নানাভাবে সহায়তা করেছেন তা দেখে আমি অভিভূত। তাই আমি বলবো সুধীর চৌধুরী শুধু ধামরাই নয় সারা দেশের সনাতনধর্মালম্বীদের ঠিকানা হউক।

শুক্রবার দুপুরে ধামরাই পৌরসভাস্হিত যাত্রাবাড়ী হয়ে যাদবপুর ইউনিয়ন, কুশুড়া ইউনিয়ন, গাঙ্গুটিয়া ইউনিয়নসহ অন্যান্য ইউনিয়নের পূজা মন্ডপ পরিদর্শন করে প্রতিটি পূজা মন্ডপে দুই বস্তা চাউল,ডাল,তেল,আদা ও নগদ অর্থ বিতরণ করেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী নিতাই চাঁদ তালুকদার ও ধামরাইয়ের কৃতি সন্তান সমাজসেবক ও শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী।

ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী নিতাই চাঁদ তালুকদার ও ধামরাইয়ের কৃতি সন্তান সমাজসেবক ও শিল্পপতি শ্রী সুধীর চৌধুরীর নিজস্ব অর্থায়নে চাল, ডাল, তেল, আদা প্যাকেট করে এসব খাদ্য উপকরণ ও নগদ অর্থ বিতরণ করেন দুপুর থেকে রাত নয়টা পর্যন্ত ।