দেশজুড়ে

শরীয়তপুরের আরো ১ জন করোনায় আক্রান্ত, সুস্থ হলেন ৬ জন

  • 2
    Shares

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর প্রতিনিধি: বর্তমানে আতঙ্কে দেশবাসী। সারাদেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। আজ শুক্রবার (১৩ই মে) শরীয়তপুর জেলায় আরো একজন নতুন করে নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং পূর্বে আক্রান্ত ছয়জন করোনা রোগী সুস্থ ঘোষনা করা হয়েছে বলে অদ্য দুপুরে জেলা স্বাস্থ্য প্রশাসন কতৃক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ নিয়ে শরীয়তপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা হলো ৬১জন। যার মধ্যে সুস্থ হলো আজকের ৬জন সহকারে মোট ৮জন এবং মারা গিয়েছে ২জন।

করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই একজন রোগী শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার সখিপুর ইউনিয়নের। তিনি একজন পুরুষ এবং তিনি সম্প্রতি সময়ে ঢাকা থেকে এসেছে। আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো ছয়জন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। এই ছয়জন রোগীর মধ্যে শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের ৪জন, নড়িয়া উপজেলার ভূমখারা ইউনিয়নের ১জন, ডামুড্যা উপজেলার আওতাধীন ডামুড্যা পৌরসভার বিশাকুড়ী গ্রামের ১জন। গত ৯ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো।

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মোঃ আবদুর রশিদ জানান, আজ শরীয়তপুরে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং ছয়জন পুরাতন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই একজন রোগী শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার সখিপুর ইউনিয়নের। তিনি একজন পুরুষ এবং তিনি সম্প্রতি সময়ে ঢাকা থেকে এসেছে। আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো ছয়জন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। এই ছয়জন রোগীর মধ্যে শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের ৪জন, নড়িয়া উপজেলার ভূমখারা ইউনিয়নের ১জন, ডামুড্যা উপজেলার আওতাধীন ডামুড্যা পৌরসভার বিশাকুড়ী গ্রামের ১জন। গত ৯ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো। ইতিমধ্যে অদ্য আক্রান্ত রোগীর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এ পর্যন্ত জেলায় ১৪৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ১৩৫৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজকের রোগী নিয়ে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ৬১ জন।

উল্লেখ যে, নতুন এই আক্রান্ত রোগী সহ শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৬১ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ১২জন, জাজিরা উপজেলার ৯জন এবং ডামুড্যা উপজেলায় ২১জন এবং নড়িয়া উপজেলায় ১২ জন এবং ভেদরগঞ্জ উপজেলার ৫জন এবং গোসাইরহাট উপজেলায় ২জন। ইতিমধ্যে শরীয়তপুরে দুজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যারমধ্যে একজন নড়িয়া উপজেলার এবং একজন ডামুড্যা উপজেলার। সুস্থ হয়েছেন মোট ৮ জন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


  • 2
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button