রাজনীতি

সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন মওকুফের আহ্বান ছাত্রদলের

  • 2
    Shares

দেশের সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন মওকুফের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনায় এখন সারাবিশ্বের মত বাংলাদেশও বিপর্যস্ত। সেই সাথে বিপর্যস্ত অবস্থায় পড়েছে দেশের শিক্ষা ব্যবস্থাও। এমতাবস্থায় বন্ধ সকল সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের কাছে নেতৃদ্বয় শিক্ষার্থীদের বেতন মওকুপ করার আহবান জানান। নেতৃদ্বয় বলেন, করোনা ভাইরাসের কারনে প্রায় দুই মাসের অধিক সময় ধরে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ আছে। বন্ধ আছে সকল ব্যবসা প্রতিষ্ঠান। লকডাউনের কারনে স্থবির হয়ে আছে অর্থনীতি। ঠিক এই সময় শিক্ষার্থীদের বেতন তাদের অভিভাবকদের জন্য বাড়তি চাপ হিসেবে পরিগণিত হবে সেটা নিশ্চিত। তাই বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের প্রতি সদয় হয়ে যদি সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো এই সময়ে শিক্ষার্থীদের বেতনাদি মাপ করে দেয় সেটা মানবতার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

অন্যদিকে একই সময়ে উক্ত পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নিজস্ব তহবিল থেকে তাদের নিজ নিজ শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা দেয়ার আহবান জানান ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক।


  • 2
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button