রাত ৪:২৭ শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

রাজধানীর উত্তরায় কিশোর গ্যাং গ্রুপের ১৪ সদস্য আটক

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুলাই ২১, ২০১৯ , ১১:৫৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

এস,এম,মনির হোসেন জীবন: রাজধানীর উত্তরা এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে ‘ফার্স্ট হিটার বস’ (এফএইচবি) নামে একটি কিশোর গ্যাং গ্রুপের ১৪ সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‍্যাব-১) এর সদস্যরা।আটকরা হলেন- দলনেতা বিশু চন্দ্র শীল (২০), নাঈম মিয়া (১৮), ইয়াসিন আরাফাত (১৮), আসিফ মাহমুদ (২০), ফরহাদ হোসেন (২১), আল আমিন হোসেন (১৯), বিজয় (১৯), শাওন হোসেন সিফাত (২১), ইমামুল হাসান মুন্না (১৯), তানভীর হাওলাদার (১৮), আকাশ মিয়া (১৮), মেরাজুল ইসলাম জনি (২০), হযরত আলী (১৮) ও রাজিব (১৮)। এ সময় তাদের কাছ থেকে একটি এসবিবিএল অস্ত্র ও দুটি ধারালো ছুরি উদ্ধার করা হয়েছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা পূর্ব থানার রাজউক অফিস ও তার আশপাশ এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে ১৪জনকে আটক করে র‍্যাব-১। এলিট ফোর্স র‍্যাব-১ এর কমান্ডিং অফিসার লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম আজ রোববার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাউদ্দিন আজ জানান, সম্প্রতিরাজধানীর উত্তরা, আব্দুল্লাহপুর, টঙ্গী, উত্তরখান, দক্ষিণখান ও পাশ্ববর্তী এলাকায় কিছুদিন ধরে কয়েকটি কিশোর গ্যাং গ্র“পের দৌরাত্ব্য আশংকাজনক হারে বেড়ে গেছে। কিশোর গ্যাং গ্রুপের আন্তঃকোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কয়েকটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এর ভিত্তিতে গোয়েন্দা শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার থেকে শুরু করে আজ রোববার ভোর পর্যন্ত উত্তরা, দক্ষিণখান,উত্তরখান,বিমানবন্দর,টঙ্গী,তুরাগ এলাকায় পৃথক পৃথক ঝটিকা অভিযান চালিয়ে মোট ১৪ জনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, আটক প্রত্যেকে কিশোর গ্যাং গ্রুপ এফএইচবি’র সক্রিয় সদস্য। তারা গ্রুপের সদস্য বাড়ানোর কৌশল হিসেবে একটি ড্যান্স একাডেমি পরিচালনা করে আসছিলো। আদতে উঠতি বয়সের কিশোরদের তাদের গ্যাং গ্রুপে আকৃষ্ট করার উদ্দেশ্যে এই ড্যান্স ক্লাব পরিচালনা করা হতো।প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সত্যতা অকপটে স্বীকার করেছে।

র‍্যাব আরও জানান, উত্তরা এলাকায় আধিপত্য বিস্তারকারী এফএইচবি গ্রুপটি দীর্ঘদিন ধরে অধিপত্য বিস্তার করে আসছে। তারা মাদক সেবন, স্কুল-কলেজে বুলিং, র‍্যাগিং, ইভটিজিং, ছিনতাই, ফেসবুকে অশ্লীল ভিডিও শেয়ারসহ বিভিন্ন অনৈকিত কাজে লিপ্ত ছিল। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি সালাউদ্দিন।

Comments

comments