বিকাল ৪:০৬ শুক্রবার ১৫ই নভেম্বর, ২০১৯ ইং

মোদির সফরসঙ্গী যেসব বিলাসবহুল গাড়ি

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০১৭ , ১০:৫১ অপরাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কোন গাড়ি পছন্দ তা নিয়ে সেভাবে কখনও কিছু জানা যায়নি। তবে মুখ্যমন্ত্রিত্বের সময় থেকেই তার সফরসঙ্গী হয়েছে বেশকিছু বিলাসবহু গাড়ি।

মাহিন্দ্রা স্করপিও


মোদির রাজনৈতিক জীবনের অন্যতম সঙ্গী এই গাড়িটি। মোদি তখন গুজরাটের মুখ্যমন্ত্রী। রাজ্যের এমাথা থেকে ওমাথা দৌড়াতে হয়। সফরসঙ্গী মাহিন্দ্রা স্করপিও। এরপর ২০১৪ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী। তখন নির্বাচনী প্রচারেও সর্বক্ষণের সঙ্গী ছিল গাড়িটি।

 

বিএমডব্লিউ সেভেন সিরিজ ৭৬০ লি হাই সিকিউরিটি এডিশন
ক্ষমতায়নের সঙ্গে সঙ্গে গাড়িরও ‘লেভেল’ বাড়ে। প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর সরকারি গাড়ি হিসেবে অবসর নেয় স্করপিও। তার জায়গায় গ্যারেজে জায়গা করে নেয় বিএমডব্লিউ সেভেন সিরিজ ৭৬০ লি হাই সিকিউরিটি এডিশন গাড়িটি। সুরক্ষার দিক থেকে বিএমডব্লিউ সেভেন সিরিজ বিশ্বজুড়েই রাষ্ট্রপ্রধান ও শিল্পপতিদের বিশেষ পছন্দের। দেশের মধ্যে সবচেয়ে সুরক্ষিত গাড়ি এটি। বুলেট থেকে বোমা, এটি সবকিছুকেই মোকাবিলা করতে পারে। গাড়িটির টায়ারও বুলেটপ্রুফ। সেইসঙ্গে গাড়ির মধ্যেই রয়েছে গ্যাস হামলাকে মোকাবিলা করার জন্য অক্সিজেন কিট। বিস্ফোরণকে মোকাবিলা করার জন্য রয়েছে ফুয়েল ট্যাঙ্ক।

রেঞ্জ রোভার এইচ এস ই ২০১০
সম্প্রতি, প্রধানমন্ত্রী মোদিকে দেখা যায় বিএমডব্লিউ-র পরিবর্তে একটি এসইউভি-তে। গাড়িটির হল রেঞ্জ রোভার এইচ এস ই ২০১০। অন্যতম শক্তিশালী গাড়ি হিসেবে যার বিশেষ পরিচিতি আছে। এবং অতি অবশ্যই অত্যাধুনিক সব সুবিধাযুক্ত বিলাসবহুল গাড়িও বটে।

Comments

comments