গোলড়া হাইওয়ে থানার আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

0
154

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : মানিকগঞ্জে গোলড়া হাইওয়ে থানার আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ সেপ্টেম্বর ) সকালে গোলড়া হাইওয়ে থানা প্রাঙ্গণে আয়োজিত ওপেন হাউজ-ডে তে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশ গাজিপুর রিজিয়নের সহকারী পুলিশ সুপার, জনাব মাসুম সরদার ।

গোলড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব সুখেন্দু বসু’র সভাপতিত্বে ও এএসআই নাজমুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ট্রাক ও কর্ভাড ভ্যান মালিক সমিতি, মানিকগঞ্জ জেলা শাখা ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, আরও বক্তব্য রাখেন মালিক সমিতি মানিকগঞ্জ শাখার সাধারণ সম্পাদক জনাব মোনায়েম খান।

প্রধান অতিথির বক্তব্যে, হাইওয়ে পুলিশ গাজিপুর রিজিয়নের সহকারী পুলিশ সুপার, জনাব মাসুম সরদার বলেন, হাইকোর্টের আদেশ অনুযায়ী মহাসড়কে তিন চাকার যান চলা চল নিষেধ, বাস ট্রাক সহ বড় গাড়ির গতি অনেক বেশি থাকে, সেই অনুপাতে তিন চাকার যান বাহনের গতি খুবই কম। তাই ছোট ছোট যানবাহন মহাসড়কে না উঠলে সড়ক দুর্ঘটনা অনেকাংশেই রোধ করা সম্ভব। ছোট যানবাহনের জন্য যে সব রাস্তা চলাচলের অনুমতি আছে, শুধু সেই রাস্তাই ব্যবহার করবেন, গতি সীমিত রেখে গাড়ি চালাবেন এত আপনি ও আপনার পরিবার ভাল থাকবে। ভাল থাকবে আপনার গাড়িতে থাকা যাত্রী। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না।

ওপেন হাউজ ডে উপলক্ষে সিএনজি, অটো রিক্সা, ট্রাক এর ড্রাইভার গণ তাদের বিভিন্ন সমস্যা নিয়ে হাইওয়ে পুলিশ সুপারের সাথে মুক্ত আলোচনা করেন ।

আলোচনায় বক্তারা সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন দিক তুলে ধরেন। এ সময় চালক, শ্রমিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতা ও জন প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের জনসাধারন উপস্থিত ছিলেন।