মাগুরা ছোটজোকায় ৫০টি অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

0
26

মতিন রহমান, মাগুরা জেলা সংবাদদাতা : করোনাভাইরাসের কারণে দরিদ্র লোকেরা কর্মহীন হয়ে পড়েছে। তাই সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন বিত্তবান ব্যাক্তিরা।

সেলক্ষ্যে আজ মাগুরা সদরের বেরইল-পলিতা ইউনিয়নের ছোটজোকা গ্রামের ৫০টি অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন মওলানা মোঃ শাহাদাত হোসেনের পরিবার। শাহাদাৎ হোসেন স্থানীয় ছোটজোকা আলীম মাদ্রাসার সহকারী শিক্ষক। তিনি ব্যাক্তিগত উদ্দ্যোগে (৫ই -মে ) মঙ্গলবার সকালে নিজ গ্রামে এই ত্রাণসামগ্রী বিতরণ করেন। উক্ত গ্রামের ছোটজোকা আলীম মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এসময় মওলানা মোঃ শাহাদাৎ হোসেনের ছেলে মোঃ মনিরুল ইসলাম সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিতরণকৃত ত্রাণসামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, তৈল, আলু সহ অন্যান্য খাদ্যসামগ্রী। এই সময় ত্রাণসামগ্রী পেয়ে খুশি হয় এলাকার মানুষ। ত্রাণ পাওয়া লোকেরা বলেন, এই দুর্যোগকালীন সময়ে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন এলাকার কৃতি সন্তান মওলানা মোঃ শাহাদাৎ হোসেন এবং তার পরিবারের সদস্যরা। এতে অনেক খুশি হয়েছেন তারা এভাবে যদি বিত্তবান লোকেরা অসহায় ব্যাক্তিদের পাশে এসে দাঁড়ায় তাহলে এই ক্রান্তিকালীন সময়ে দরিদ্র মানুষেরা অনেক উপকৃত হবেন বলেও জানান এলাকার মানুষ।

এই ত্রাণসামগ্রী বিতরণের বিষয়ে শাহাদাত হোসেন জানান, করোনা ভাইরাসের কারণে দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। বিশেষ করে গরিব ও নিম্ন আয়ের মানুষের বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে। একারনে বিত্তবান ব্যাক্তিদের নিজ এলাকার গরিব ও অসহায় মানুষের পাশে থাকার জন্য অনুরোধ জানান তিনি।

এসময় মওলানা মোঃ শাহাদাত হোসেনের ছেলে মোঃ মনিরুল ইসলাম আরো জানান, তার ছোটভাই ফ্রান্স প্রবাসী মোঃ মতিউর রহমানের সার্বিক প্রচেষ্টায় এবং তাদের পরিবারের পক্ষ থেকে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় তিনি এলাকার অসহায় পরিবারের প্রতি বিত্তবান ব্যাক্তিদের এগিয়ে আসারও আহবান জানান।