দেশজুড়ে

স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ‘সানরাইজ’ প্লাজা বন্ধ করে দিয়েছে ডিএমপি


এস,এম,মনির হোসেন জীবন : করোনাভাইরাস মহামারীর সংক্রমণরোধে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় রাজধানীর এলিফ্যান্ট রোডের সানরাইজ প্লাজা বন্ধ করে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উপ-কমিশনার হিসেবে পদোন্নতি প্রাপ্ত) এইচ এম আজিমুল হক গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ বুধবার দুপুর ১২টার দিকে এলিফ্যান্ট রোডে অবস্থিত এই মার্কেটটি পুলিশের পক্ষ থেকে বন্ধ করে দেওয়া হয় ।

পুলিশের এই কর্মকর্তা গনমাধ্যমকে বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সুরক্ষামূলক ব্যবস্থা না থাকায় সানরাইজ মার্কেট বন্ধ করে দেওয়া হয়েছে।গত দুদিন মার্কেট পরিদর্শনে গিয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ এবং স্প্রে ট্যানেল বসানোর জন্য অনুরোধ করেন অতিরিক্ত উপ-কমিশনার এম আজিমুল হক। মার্কেট কর্তৃপক্ষ তাঁকে কথা দিয়েছিলেন যে তাঁরা যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করবেন এবং স্প্রে ট্যানেল বসাবেন।

এদিকে, আজ বুধবার ডিএমপি’র এক সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, আজ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ওই মার্কেট পরিদর্শনে গেলে সেখানে পূর্বের ন্যায় অবস্থা দেখেন। সে কারণে করোনাভাইরাসের সংক্রমণরোধে জননিরাপত্তায় সানরাইজ প্লাজা বন্ধ করা হয়।

এতে আরও বলা হয়, মার্কেট কর্তৃপক্ষ বা ব্যবসায়ীরা স্প্রে ট্যানেল স্থাপন এবং সরকারের নির্দেশনা অনুসারে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করলে পুনরায় দোকান খুলতে পারবেন। সাধারণ ছুট ও আসন্ন ঈদকে সামনে রেখে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে বেশ কিছু শর্তে সরকার ১০ মে থেকে বিপণী বিতান খোলার অনুমতি দিয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button