রাত ৮:০৮ বুধবার ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

যশোরের বাগআঁচড়া ইউপি চেয়ারম্যানের সাথে প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় | কাঠালিয়ায় মাদকদ্রব্য উদ্ধারে সহায়তা করায় গ্রাম পুলিশকে পুরুস্কৃত করলেন ওসি | পলাশবাড়ীতে ৬৫ বোতল ফেন্সিডিল সহ এক মহিলা আটক | বীরগঞ্জে সাপের কামড়ে কিশোরের মৃত্যু | মির্জাপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু | বীরগঞ্জে ছিনতাইকারী ডলার চক্রের প্রতারক ওসি পরিচয়দানকারী গ্রেফতার | পরিচ্ছন্নকর্মীর জন্য গাবতলী সিটি পল্লীতে আবাসনের ব্যবস্থা গড়ে তোলা হবে: মেয়র আতিকুল | বাজারে এলো ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ‘অপো এ৯ ২০২০’ | ক্যাশ রিসাইক্লিং মেশিন উদ্বোধন করলো ইসলামী ব্যাংক | প্রিমিয়ার ব্যাংক এবং বাংলাদেশ ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর |

বিবাহিতদের জায়গা হচ্ছে না ছাত্রদলে

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুন ২৩, ২০১৯ , ১১:০৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

ছাত্রদলের কমিটিতে বিবাহিতদের জায়গা হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন সংগঠনটির সাবেক নেতারা। রোববার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক ছাত্রদলের নেতাদের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এ কথা জানান।বিবাহিতরা ছাত্রদলের কাউন্সিলে প্রার্থী হতে পারবে কি না- এমন প্রশ্নের জবাবে দুদু বলেন, ছাত্রদলের বিবাহিতদের জায়গা নেই।

এর আগে ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন জানান, ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে আগামী ২৪ জুন ভোটার তালিকা প্রকাশ, ২৫ জুন ভোটার তালিকার বিষয়ে আপত্তি গ্রহণ, ২৬ জুন, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ২৭-২৮ জুন প্রার্থীদের জন্য মনোনয়নপত্র বিতরণ, ২৯-৩০ জুন প্রার্থীদের নিকট থেকে মনোনয়নপত্র গ্রহণ, ১-২-৩ জুলাই প্রার্থীতা যাচাই-বাছাই, ৪ জুলাই প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ, ৫ জুলাই প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ, ৬ জুলাই প্রার্থীদের সম্পর্কে আপত্তি নিস্পতি, ৭ জুলাই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ এবং ১৫ জুলাই নির্বাচনের ভোট গ্রহণ।

ওই দিন সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে বলেও জানান খোকন।ভোট গ্রহণের স্থানের বিষয়ে জানতে চাইলে শামসুজ্জামান দুদু বলেন, ভোট গ্রহণের স্থান এখনো ঠিক হয়নি। আর যে জায়গায় আমাদের সুবিধা হবে, সে জায়গায় আমরা করবো। আর দুই-একদিনের মধ্যে এটা আপনাদেরকে জানানো হবে।

ছাত্রদলের কাউন্সিল নিয়ে সাবেক নেতাদের আন্দোলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কমিটি বিলপ্তির পর তাদের সাথে আমরা কথা বলেছি। আর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের নেতৃত্ব দেওয়ার জন্য কার্যালয়ে থাকেন। সুতরাং তাকে টার্গেট করা সমুচিত তো নয়, এটা শৃঙ্খলার মধ্যে পরে না। তাই এটা শাস্তি যোগ্য অপরাধ। আর পার্টি যে সিদ্ধান্ত দিয়েছে, সেটা যথাযথ সিদ্ধান্ত।

আরেক প্রশ্নের জবাবে দুদু বলেন, আগামী ১৫ জুলাই ভোট গ্রহণের পরেই নির্বাচনের ফলফল পেয়ে যাবেন।কোন কোন পদে নির্বাচন হবে- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন হবে।নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ৭ জন হবে বলেও জানান শামসুজ্জামান দুদু।সংবাদ সম্মেলনে বিএনপি নেতা রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, এবিএম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের নেতা শফিউল বারী বাবু, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ছাত্রদল নেতা রাজীব আহসান, আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

comments