কুয়েটে “মশা নিধন সপ্তাহ ২০২৩” শুরু

0
79

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (কুয়েট) এ ডেঙ্গু রোগের বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করতে “মশা নিধন সপ্তাহ ২০২৩” (১৬-২২ জুলাই) শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে ১৬ জুলাই রবিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মশা নিধন সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার। প্রধান অতিথির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার পরিস্কার-পরিচ্ছন্নতার উপর আরো নজরদারী বৃদ্ধি করার তাগিদ দিয়ে বলেন, “আমদের সচেতন হতে হবে, তবেই মশার বৃদ্ধি রোধ করতে সক্ষম হবো। সেখাসে সেখানে যাতে পানি জমতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

সকলে সতর্ক থাকলে প্রাণঘাতী ডেঙ্গুর কবল থেকে আমরা রক্ষা পাবো।” অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া, স্বাগত বক্তৃতা করেন নিরাপত্তা কমিটির সভাপতি প্রফেসর ড. খন্দকার মাহবুব হাসান এবং সঞ্চালনা করেন জনসংযোগ ও তথ্য শাখার সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার। অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।