আন্তর্জাতিক

করোনার টিকা নিয়ে ইতিবাচক কথা শুনেছি;মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

  • 8
    Shares

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, চলতি বছর শেষদিকে আমরা ভালো অবস্থানে থাকবো। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারি দিন দিন খারাপ হওয়ার প্রেক্ষিতে করোনার ভ্যাকসিন নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প এই মন্তব্য করেছেন।

ট্রাম্প বলেন, আমি খুবই ইতিবাচক কিছু শুনেছি। চলতি বছরের শেষদিকে আমরা মনে করি খুব ভালো একটা অবস্থানে থাকবো। করোনাভাইরাস মোকাবিলায় সম্ভাব্য ভ্যাকসিন সম্পর্কে তিনি এ মন্তব্য করেছেন।

করোনাভাইরাসের মহামারি মোকাবেলার ক্ষেত্রে ডোনাল্ড ট্রাম্পের ব্যর্থতার কারণে তার জনপ্রিয়তায় ধস নেমেছে। মার্কিন জনগণ মনে করে করোনা মোকাবিলার ক্ষেত্রে প্রেসিডেন্ট ট্রাম্পের ভুল পদক্ষেপ রয়েছে।

নর্থ ক্যারোলাইনার মরিসভিলের ফুজি ফিল্ম প্লান্ট পরিদর্শনের সময় প্রেসিডেন্ট ট্রাম্প আরও বলেন, আমি বিশ্বাস করি আমেরিকার জনগণ সঠিক কাজ করবে বিশেষ করে সামাজিক দূরত্ব বজায় রাখবে, পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা করবে, জনসমাগম এড়িয়ে চলবে এবং উপযুক্ত সময়ে মাস্ক পরবে।

ফুজি ফিল্ম পরিদর্শনের সময় প্রেসিডেন্ট ট্রাম্প দ্বিতীয়বারের মতো প্রকাশ্যে মাস্ক পরেন। এর আগে তিনি ওয়াশিংটনের ওয়াল্টার রিড মেডিক্যাল সেন্টার পরিদর্শনের সময় প্রথমবারের মতো প্রকাশ্যে মাস্ক ব্যবহার করেন।

আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৩২০ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৪ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ৯৮ হাজার ছাড়িয়ে গেছে।


  • 8
    Shares

Related Articles