খেলাধুলা

নাপোলিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পথে এগিয়ে গেল ইন্টার


শিরোপার হিসেব শেষ। বাকি দলগুলোর জন্য এখন টেবিলে অবস্থান ঠিক করে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিতের লড়াই। আর সেই লড়াইয়ে জিতলো ইন্টার মিলান।

পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এলো নেরাজ্জুরিরা। বিগ ম্যাচে নাপোলিকে তারা হারিয়েছে ২-০ ব্যবধানে। একটি করে গোল করেছেন দানিলো এবং লাউতারো মার্তিনেজ। এই জয়ের ফলে সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট অনেকটাই নিশ্চিত হয়ে গেছে ইন্টার মিলানের। আগামী ১ আগস্ট লিগের শেষ ম্যাচে তারা খেলবে টেবিলের তিন নম্বরে থাকা আতালান্টার বিপক্ষে।

লিগ শিরোপা নিষ্পত্তি হয়ে যাওয়ার পরও অবশিষ্ট থাকে অনেক হিসেব। ইতালিয়ান সিরি-আ’য় ইন্টার মিলান এ মৌসুমে রয়েছে এমনই সমীকরনে। সেটা মেলাতেই নাপোলির মুখোমুখি হয়েছিলো তারা। যদিও গুইসেপ্পে মেয়াজ্জায় এসে এমন কোন মারপ্যাঁচে ছিলো না প্রতিপক্ষরা।

ইন্টার জানে এই ম্যাচে কি করতে হবে তাদের। কন্তে পরিকল্পনা সাজিয়েছিলেন সে ভাবেই। শীষ্যদের কানে জপে দিয়েছিলেন সেই মন্ত্র। বাধ্য ছাত্রের মত তারা সেটা পালন করেছে ম্যাচের শুরু থেকেই। আর তাই স্বাগতিকদের পক্ষে লিড আসে দ্রুত। মাত্র ১১ মিনিটেই ডেডলক ভাঙ্গে দানিলো অ্যাম্ব্রোসিও।

কোন হিসেব না থাক, তবুও কিছু কথা রয়ে যায়। সেটা আঘাত করে অহংবোধে। তাই যেনো মর্যাদা ধরে রাখার প্রয়াস। সেই তাড়না থেকে দু’একবার তেড়েফুঁড়ে শত্রুর ডেরায় হামলা ঠিকই চালায় নাপোলি। কিন্তু ইন্টারের ডিফেন্ডাররা ছিলো আরো বেশি চৌকশ। ফলে কাজের কাজ হয়নি।

ম্যাচের দ্বিতীয়ার্ধ্বেও প্রথম ভাগের প্রতিচ্ছবি। সুক্ষ বুদ্ধিদীপ্ত পরিকল্পনায় প্রতিপক্ষকে ঘায়েল করার চেষ্টা। তাতে সুযোগও তৈরি হয়েছিলো কয়েকটা। তবে প্রথমার্ধ্বের মতো এত তাড়াতাড়ি ঘোল খায়নি নাপোলি। বরং ইন্টারকে রেখেছিলো একটা অদৃশ্য চাপে। সেটা যে কোন সময় সমতায় ফেরার!

এ মৌসুমে নিজেকে আলাদা ভাবে উপস্থাপন করেছেন ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ। ইউরোপের বাজারে এখন তার বেশ কদর। সেটা কেন এই আর্জেন্টাইন বুঝিয়ে দেন ৭৪ মিনিটে। দুর্দান্ত গতি আর একক নৈপুন্যে নাপোলিকে ছিটকে দেন ম্যাচ থেকে। এমন গোল চোখে লেগে থাকে। আর তাকিয়ে তা দেখতে হয় শুধু।

এরপরই অবশ্য ম্যাচের এপিটাফ লিখা হয়ে যায়। ইন্টার ঘাঁটি গাড়ে টেবিলের দুই নম্বর জায়গায়। তবে সেটা স্থায়ী নয়। কেননা লিগে বাকি এখনও একটি ম্যাচ। সেটা ঘাড়ে শ্বাস ফেলা পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা আতালান্তার বিপক্ষে। এবার হিসেব কষতে হবে এই ম্যাচ নিয়ে। নইলে সব কিছুই উলট-পালট হয়ে যেতে পারে এখানেও!


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button