পুঠিয়া উপজেলার ৫ জনের করোনা জয়

0
8

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় আক্রান্ত ৫ জন করোনা জয় করেছে। পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার নাজমা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। গত ১২ এপ্রিল রাজশাহী জেলার ও পুঠিয়া উপজেলার প্রথম করোনা আক্রান্ত রোগি উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়ার ইউসুফ অলীকে সনাক্ত করা হয়। এর পর ১৪ এপ্রিল দ্বিতীয় করোনায় আক্রান্ত উপজেলার সদর ইউনিয়নের গন্ডগোহালি গ্রামের লাবনী, ১৯ এপ্রিল তৃতীয় করোনায় আক্রান্ত উপজেলার ভালুকগাছী ইউনিয়নের নন্দনপুর গ্রামের সবুজ আলী এবং ২০ এপ্রিল দুইজন নারীকে করোনায় আক্রান্ত রোগি হিসেবে সনাক্ত করা হয়।

এরা হলো উপজেলার সদর ইউনিয়নের তারাপুর গ্রামের রুমা আক্তার ও উপজেলার জিউপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বিউটি বেগম। আক্রান্তেদের সনাক্তের পর উপজেলা প্রশাসন তাদের বাড়িসহ আশে পাশের বাড়িগুলো লাকডাউন করে। বর্তমানে জেলায় করোনায় আক্রন্ত ১৭ জন এ মধ্যে পুঠিয়া উপজেলায় আক্রান্ত ৫জন। জেলার মোট আক্রান্তে বেশির ভাগ পুঠিয়া উপজেলায় হওয়ায় করোনার হটস্পট হিসেবে পুঠিয়া উপজেলাকে সনাক্ত করা হয়।

উপজেলার করোনায় আক্রান্ত ৫ জনকে তাদের নিজ বাড়িতে আইসোলেশনে রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা সেবা দেওয়া হয়। গত ১১ মে সোমবার ইউসুফ আলী ও বিউটি বেগম এবং ১৩ মে বুধবার সবুজ আলী, লাবনী খাতুন ও রুমা আক্তারকে করোনা নেগেটিভ হিসেবে ছাড়া পত্র দেওয়া হয়।বর্তমানে তারা সকলেই সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবন যাপন করবেন।

এব্যপারে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান জানান, করোনায় আক্রান্তদের আইসোলেশনে রেখে ১৪ দিন অতিবাহিত হওয়ায় তাদের শরীরে করোনা পজেটিভ কি না তা পরীক্ষা করতে পুনরায় নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে তাদের শরীরে করোনা ভাইরাস নেগেটিভ পরিলক্ষিত হয়। ফলে তাদেরকে আইসোলেশন থেকে ছাড় পত্র দেওয়া হয়। তারা এখন স্বাভাবিক চলাফেরা করতে পারবেন তবে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।