দেশজুড়ে

মাগুরায় সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উদযাপিত

  • 15
    Shares

মতিন রহমান, মাগুরা জেলা সংবাদদাতা : মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী সমৃদ্ধ দেশ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে দেশব্যাপী ২১শে জুলাই হতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উদযাপিত হচ্ছে। সপ্তাহব্যাপী এ কার্যক্রমের অংশ হিসাবে ২৬ জুলাই ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি-২) প্রকল্পের আওতায় মাগুরা শ্রীপুর উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তর কর্তৃক এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-২ ( এ আই এফ-২) এর আর্থিক অনুদানে মাছ পরিবহনের জন্য তখলপুর সিআইজি মৎস্য সমবায় সমিতি লিঃ এএর নিকট একটি পিকাপ ভ্যান হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও জেলা মৎস্য অধিদপ্তর হতে ৯ জন হতদরিদ্র মৎস্য চাষীর মাঝে মাছ চাষের উপকরণ হিসাবে চুন, সাতহাজার মনোসেক্স তেলাপিয়া মাছের পোনা ও মাছের খাবার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে জনাব এস. এম. মনিরুজ্জামান, পরিচালক, প্রকল্প বাস্তবায়ন ইউনিট, এনএটিপি-২, মৎস্য অধিদপ্তর,অংগ, জেলা মৎস্য কর্মকর্তা জনাব এস. এম. আশিকুর রহমান, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা জনাব মোঃ শরীফ হাসান সোহগজনাব এম. এম. প্রিয়াংকা ফেরদৌসসহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ও ক্ষেত্র সহকারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জনাব এস,এম,মুনিরুজ্জামান বলেন, বাংলাদেশে মৎস্য উৎপাদন প্রবৃদ্ধি হারে (৯.৪%) বাংলাদেশ বিশ্বে ২য় অবস্থানে রয়েছে এবং চাষকৃত মাছ উৎপাদনে বববিশ্বে৫ম স্থানে (৪৩.৮৪ মে. টন) বিগত ১০ বছরে দেশের মৎস্যখাতে যান্ত্রিকীকরণের ফলে যা সম্ভব জয়েছে বলে জানান তিনি।


  • 15
    Shares

Related Articles