দেশজুড়ে

চারঘাট পৌরসভায় জলের ট্যাঙ্কের নির্মাণ কাজ শুরু হয়েছে


চারঘাট (রাজশাহী)সংবাদদাতা: রাজশাহীর চরঘাট পৌরসভায় জলের ট্যাঙ্কের নির্মাণ কাজ শুরু হয়েছে। নগর অবকাঠামো উন্নয়ন বাস্তবায়ন প্রকল্প (ইউজিআইআইপি) এই জলের ট্যাঙ্ককে অর্থয়ানে করেছে। চারঘাট পৌরসভা ৪২ হাজার মানুষ পানির ট্যাঙ্কটি নির্মাণের পরে বিশুদ্ধ পানি পান করতে পারবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলোমের প্রচেষ্টা প্রথম শ্রেনীর পৌরসভা হিসাবে বিকাশ সম্ভব হয়েছে। ইউজিআইআইপি নির্মাণ কার্যক্রম চলছে বাংলাদেশের ৩৬টি পৌরসভায় এবং চারঘাট এর মধ্যে একটি। চারঘাট পৌরসভার জন্য ১০০ কোটি এবং ২৫ লক্ষ টাকার প্রকল্প বরাদ্দ রয়েছে। ইতিমধ্যে ১ম ফ্রেজ (১৬ কোটি টাকা) কাজ সম্পন্ন করেছে এবং দ্বিতীয় ফ্রেজের ১৭ কোটি টাকার কাজ চলমান আছে।

সম্প্রতি চারঘাট এমএ হাদি কলেজের পাশে জলের ট্যাঙ্ক নির্মাণ শুরু হয়েছে। এটি ব্যায় হবে ১ কোটি টাকা ৬৭ লক্ষ টাকা। এই জলের ট্যাঙ্কের ক্ষমতা ৬ লাখ ৮০ হাজার লিটার। ইউজিআইআইপি প্রকৌশলী হুমায়ন কবির বলেছেন, ২০২১ সালের ফেব্রুয়ারীর মধ্যে পানির ট্যাঙ্কের নির্মাণ কাজ শেষ হবে। ওই সময় পৌর প্রকৌশলী রোজাউল করিম, এক্সসিউটিভ অফিসার রবিউল ইসলাম, কার্য সহকারী মাসুদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

পৌর মেয়র জাকিরুল ইসলাম (বিকুল) গণমাধ্যমকে জানিয়েছেন, শাহরিয়ার আলোমের (এমপি’র) প্রচেষ্টা এই পৌরসভা প্রথম শ্রেনীতে উন্নতি হয়েছে। মুক্তা কন্সট্রাক্সসন এই পানির ট্যাঙ্কটি নির্মাণাধীন করছে। পরিশেষে এই পৌরসভার সমস্ত নির্মাণ কাজ শেষ হওয়ার পরে অবিকল রাজশাহীর সিটির মত সু-সজ্জিত হবে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button