দেশজুড়ে

রাজারহাটে ধর্ষকদের গ্রেফতারের দাবীতে সড়ক অবরোধ ও মানব বন্ধন


সরকার অরুণ যদু,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামে রাজারহাটে স্কুল ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষন ও ধর্ষিতার পিতা-মাতার উপর হামলা ,লুটপাটের সাথে জড়িতদের সনাক্তকরন এবং গ্রেফতারের দাবীতে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকালে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে রাজারহাট উপজেলার ছিনাই বাজারে সড়ক অবরোধ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, রবিবার মধ্যরাতে মুষুলধারে বৃষ্টি চলাকালীন সময় উপজেলার ছিনাই ইউনিয়নের মহিধর খন্ডক্ষেত্র গ্রামের ওই বাড়ির দরজা ভেঙ্গে মুখোশ পরিহিত তিন দূর্বত্ত কক্ষের ভিতর প্রবেশ করে। এসময় বিদ্যুৎ ছিল না। কিছু বুঝে উঠার আগেই ওই দূর্বৃত্তরা মেয়েটির পিতাকে ধারালো অস্ত্রাঘাতে ও পিটিয়ে গুরুতর আহত করে। এক পর্যায়ে তার পিতা সজ্ঞাহীন হয়ে পড়েন। এসময় মেয়েটির মা এগিয়ে আসলে তাকেও মারপিট করে খাটের সাথে বেঁধে রাখা হয়। পরে ওই কক্ষের আলমারীর দরজা খুলে নগদ ২লাখ টাকা ও দুই ভরি স্বর্ণালংকার লুটপাট করে মুখোশ পরিহিতরা। শেষে পাশর্^বর্তী কক্ষের দরজা ভেঁঙ্গে ফিল্মিস্টাইলে বাড়ি ওয়ালার ৯ম শ্রেণীর স্কুল পড়–য়া ছাত্রীকে পাশর্^বর্তী ইউক্লিপটাস বাগানে তুলে নিয়ে গিয়ে গণধর্ষন করে লম্পটরা। পরে তারা মেয়েটিকে রেখে পালিয়ে যায়। সকালে এলাকাবাসী ধর্ষিতা মেয়েটি ও তার গুরুতর অসুস্থ্য পিতাকে উদ্ধার করে কুড়িগ্রাম সরকারী হাসপাতালে ভর্তি করে। পরে সোমবার রাতে রাজারহাট থানায় বাদী হয়ে ধর্ষিতার পিতা রেজা শাহ পাহলভি রায়হান বাদী হয়ে অজ্ঞাতনামা তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

এদিকে মঙ্গলবার সকালে ঘটনার প্রতিবাদে ও জড়িতদের সনাক্ত করে ২৪ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের এলজিইডি নামক স্থানে এলাকাবাসী একঘন্টা সড়ক অবরোধ করে রাখে। এসময় যানবাহন চলাচল বন্ধ ছিল। শেষে মানববন্ধনে বক্তব্য দেন,ছিনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান হক বুলু, স্থানীয় আওয়ামীলীগ নেতা রজব আলী,নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ের ছাত্র সাজেদুল ইসলাম,ইউপি সদস্য আব্দুস ছোবহান,আশরাফুল,বুলেট প্রমূখ। পরে রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার ঘটনাস্থলে পৌঁছে আসামীদের গ্রেফতারে আশ^স্ত করেন।


Related Articles