রাজনীতি

শফিউল বারী বাবুর মৃত্যুতে ছাত্রদলের শোক প্রকাশ

  • 6
    Shares

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু (৫১) দুরারোগ্য ব্যধি ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ভোর ৪টায় রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ এক শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন শফিউল বারী বাবু। রাজনৈতিক অঙ্গন সহ সকল যায়গায় তিনি সমান ভাবে প্রতিভার স্বাক্ষর রেখে গেছেন। তিনি নিজ যোগ্যতায় বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হয়েছিলেন।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক হিসেবে তিনি যে ভূমিকা রেখেছেন ছাত্রদলের নেতাকর্মীরা তা কখনো ভুলবেনা। দল যখনই কোন সমস্যায় পতিত হয়েছে, তখনই কোন কিছু ভয় না করে বিষয়টি মোকাবেলায় সামনে চলে আসতেন নির্ভীক এই সাবেক ছাত্রনেতা। সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের অত্যন্ত বিশ্বস্ত মরহুম শফিউল বারী বাবু ছিলেন একজন দেশপ্রেমিক ও দক্ষ সংগঠক।

নেতৃদ্বয় আরো বলেন, অর্ধ যুগের বেশী সময় যখন বাংলাদেশ গণতন্ত্রহীন, তখনও সেই গণতন্ত্র পুন:রুদ্ধারে জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন দলের নিবেদিতপ্রাণ শফিউল বারী বাবু। তার স্বপ্ন ছিলো শোষনহীন, গনতান্ত্রিক একটি বাংলাদেশের। গনতন্ত্র ফিরিয়ে নিয়ে আসার আগেই তিনি নিজে না ফেরার দেশে চলে গেলেন। আল্লাহ তাকে বেহেস্ত নসীব করুন।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সাবেক ছাত্রনেতা শফিউল বারী বাবুর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবারবর্গ ও আত্নীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।


  • 6
    Shares

Related Articles