আল্লাহকে কটুক্তি করে ফেসবুকে হিন্দু যুবকের পোস্ট !

0
7

নিজস্ব প্রতিনিধি: কুমিল্লা জেলা নব গঠিত লালমাই উপজেলার এক হিন্দু যুবক তার ফেসবুকে আল্লাহকে কটুক্তি করে পোস্ট করছেন। উপজেলা ভূলইন দ: ইউনিয়নের মগের কলমিয়া গ্রামের চন্দন সূত্রধর তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘The dead man থেকে তার এক বন্ধুকে ট্যাগ করে লিখেছে, “কিরে সাদ্দাম আজ ১২ তারিখ পার হয়ে যাচ্ছে কিন্ত করোনার তো কিছুই করতে পারলো না সুরাইয়া তারা, আল্লাহ কি তাহলে করোনার কাছে হেরে গেল?? ” পোস্ট প্রকাশ হওয়ার সাথে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এই নিয়ে এলাকায় সাম্প্রদায়িক অস্থিরতা বিরাজ করছে।

এই বিষয়ে জানতে চাইলে সাদ্দাম হুসেন বলেন, ” চন্দন আমাদের সাথে পড়াশোনা করেছে, তাই তার সাথে আমাদের একটা ভালো সম্পর্ক আছে। কিন্তু তাই বলে যে সে আমাদের সৃষ্টিকর্তার অস্তিত্ব নিয়ে এমন কথা বলবে সেটা আমাদের জানা ছিল না। আমরা কখনোই ওকে হিন্দু বলে ছোট করে দেখিনি। ওর মতো সাম্প্রদায়িক যুবক আমাদের বন্ধু সেটা ভেবেই লজ্জা পাচ্ছি। আমি এর তীব্র নিন্দা প্রতিবাদ জানাই।

এই ঘটনার পর পরই ইমন হাসান নামে এক বিজিবি সদস্য তার ফেইসবুকে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে লিখে, আমরা কখনোই কোনো ধর্ম নিয়ে বাড়াবাড়ি পছন্দ করি না। কিন্তু আমাদের এলাকায় থেকে যারা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানবে আমরা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবো। তিনি শীঘ্রই হিন্দু যুবকের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত অভিযোগ এনে আইসিটি আইনে মামলা করবে বলে জানিয়েছে। এই বিষয়ে জানার জন্যে চন্দনের মোবাইলে কল দেয়া হলেও সংযোগ পাওয়া যায় নি।

তবে উল্লেখ্য, পিতার মৃত্যুর পর চন্দন তার মায়ের সাথে নানা বাড়ি কলমিয়াতে চলে আসে। সে কলমিয়া সুত্রধর বাড়ির ছিনু রানী সূত্রধরের ছেলে। বর্তমানে সে সাভারে একটি গার্মেন্টসে মার্চেনডাইজার হিসেবে চাকুরী করছে।

এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান একরামুল হক বলেন,” আমার কাছে এখনো এই বিষয়ে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ আসলে সেটির সত্যতা যাচাই করার পর যদি কেউ অভিযুক্ত হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।