রাজধানী

অনলাইন ক্যাসিনো দেশি বিদেশী প্রতারক জুয়াড়ী চক্রের দুই সদস্য গ্রেফতার

  • 17
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় সোমবার রাতে অভিযান চালিয়ে অনলাইন জুয়াড়ী এবং ক্যাসিনো সংঘবদ্ধ দেশী ও বিদেশী প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগের ডেমরা জোনাল টিমের সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ শাকিল খাঁন (২২) ও মোঃ যুবাইদ হাসান রচি (৩২)। এ সময় তাদের নিকট থেকে ২ টি ল্যাপটপ, ৮টি মোবাইল ফোন, ২১ টি সিম কার্ড ও ৯৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

ডিএমপির গোয়েন্দা পুলিশের ডেমরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ আজহারুল ইসলাম মুকুল আজ গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সম্প্রতি সময়ে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা নজরদারির মাধ্যমে জানতে পারি যে, একটি সংঘবদ্ধ দেশী ও বিদেশী প্রতারক চক্র Binany নামক ক্যাসিনো প্লাটফর্ম এর মাধ্যমে Binanys, profi Iq, Binany Go App সহ আরো কিছু প্রতারণামূলক এ্যাপস এর মাধ্যমে অনলাইনে জুয়া ব্যবসা পরিচালনা করে প্রচুর অর্থ হাতিয়ে নিয়েছে।

উপ-পুলিশ কমিশনার মোঃ আজহারুল ইসলাম মুকুল জানান, এই সংঘবদ্ধ চক্রের সদস্যদেরকে ধরার জন্য গোপনে সোমবার রাতে রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় গোয়েন্দা পুলিশের একটি দল অভিযানে নামে। অভিযানকালে ডিবি পুলিশ এই চক্রের দুই সদস্য মোঃ শাকিল খাঁন (২২) ও মোঃ যুবাইদ হাসান রচি (৩২)কে গ্রেফতার। প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা অনলাইনে ক্যাসিনো – জুয়া খেলার কথা স্বীকার করেছে।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, তারা ফেসবুক পেইজ এবং বিভিন্ন ইউটিউব চ্যানেলের মাধ্যমে তাদের বিকাশ ও নগদ এজেন্ট নম্বর প্রদান করে উক্ত নাম্বারের মাধ্যমে অর্থ সংগ্রহ করেছে। এভাবে এই চক্রটি বিভিন্ন ব্যক্তির নিকট প্রায় ১৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। উক্ত টাকা ই-ওয়ালেট মাধ্যমে তারা বিগত এক বছরে ক্যাসিনো প্লাটফমের মূল হোতা ওরফে Astam এবং শাখাওয়াত হোসেন ওরফে শাওনকে কয়েক কোটি টাকা প্রেরণ করেছে।

এ সংক্রান্তে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে এবং সংশ্লিষ্ট অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।


  • 17
    Shares

Related Articles