অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী জিয়াউল হক পলাশ

0
456

জিয়াউল হক পলাশ অসাধারণ ব্যক্তিত্বের একজন মানুষ।তার সম্পর্কে যত বেশি বলা হবে ততই যেন কম বলা হবে । অনেকদিন পর নিজ এলাকায় ফুচকা খেতে এসে ফুচকাওয়ালা মামাকে নিজের পাশে বসিয়ে নিজ হাতে ফুচকা খাওয়ালেন তিনি।এবং যে চামচ দিয়ে ফুচকা ওয়ালা আমাকে ফুচকা খাইয়েছে সে চামচ দিয়ে আবার সে নিজেও ফুচকা খেয়েছে।যার মধ্যে বিন্দু পরিমাণের অহংকার নেই সেই তো জিয়াউল হক পলাশ । শুধু ফুচকা খাইয়েছেন বিষয়টা তা নয় ।

ছোট থেকে বড় হয়েছে মামার ফুচকা খেয়ে জিয়াউল হক পলাশ তার প্রতি যে তার ভালোবাসার সম্মান তা প্রকাশ করতে তিনি একটুও দ্বিধাবোধ করেনি তিনি।তার নিজের হাতে টিস্যু দিয়ে মামার শরীরে পড়ে থাকা ফুচকার অবশিষ্ট অংশ মুছে দিয়েছেন ।এবং আমরা দেখতে পেরেছি সেই টিস্যু দিয়ে তিনি আবার তার মুখো পরিষ্কার করেছেন।

ছোটবেলা কত ফুচকা খেয়েছে কত স্মৃতি জড়িয়ে রয়েছে এই ফুচকার মাঝে। সময়ের স্বল্পতা কাজের চাপে চাইলেও ছুটে আসতে পারে না ফুচকা খাওয়ার জন্য। শেষ কবে ফুচকা খেয়েছে সে বিষয়ে আলোচনা করতে দেখা গিয়েছে তাকে।

বর্তমান সময়ের সুপারস্টার তিনি এত বড় মানুষ হয়েও নিজের অতীত ভোলেননি তিনি। তাইতো শৈশব-শৈশব-কৈশোরের সবার সঙ্গে আজও আগের মতোই আড্ডায় মাতেন ‘জিয়াউল হক পলাশ ‘ যার মধ্যে বিন্দু পরিমাণ অহংকার নেই।