ধামরাইয়ে ৯টি উন্নয়ন প্রকল্পের কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন

0
270

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকা জেলার ধামরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৪ কোটি টাকার ৮টি উন্নয়ন প্রকল্প কাজের উদ্বোধন, ভিত্তি প্রস্তর স্হাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে-২০২৩) ধামরাই এর কুশুরা ইউনিয়ন, যাদবপুর ইউনিয়ন, বালিয়া ইউনিয়ন ও চৌহাট ইউনিয়নে ৮ টি উন্নয়ন মূলক কাজের শুভ ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

উন্নয়ন মূলক প্রকল্প কাজের ভিত্তি প্রস্তর স্হাপন উদ্বোধন কালে উদ্বোধক স্হানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি বলেন বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার।বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোড মডেল হিসেবে বিবেচিত হয়েছে।এ’সময় তিনি বর্তমান আওয়ামী লীগের সরকারের আমলে ধারাবাহিক উন্নয়নের সার্বিক চিত্র তার বক্তব্যে তুলে ধরেন। সেইসাথে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আবারও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করে সরকার গঠনের সুযোগ দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

এ’সময় উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সানোড়া ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ খান লাল্টু, উপজেলা কৃষক লীগের আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আহম্মদ হোসেন, কুশুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মজিবর রহমান, প্রকল্প কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনেন বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ সহ বিভিন্ন ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ এ’সময় উপস্থিত ছিলেন।

ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়ন, যাদবপুর ইউনিয়ন, বালিয়া ইউনিয়ন ও চৌহাট ইউনিয়নে ৮ টি উন্নয়ন মূলক কাজের শুভ ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধনকৃত প্রকল্প গুলো হলো-
(১) কুশুরা ইউনিয়ন এর বেকী গাড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন এর ভিত্তি প্রস্তর স্থাপন।
(২)কুশুরা ইউনিয়ন এর কান্টাহাটি মাদ্রাসার পাশ থেকে সিংশ্রী সড়ক উন্নয়ন।
(৩)যাদবপুর ইউনিয়ন এর গোমগ্রাম টু চড় কুশনাই সড়ক এর পাকা করন কাজ।
(৪)যাদবপুর ইউনিয়ন এর গোমগ্রাম বাজার থেকে আমড়াইল সড়ক এর উন্নয়ন কাজ।
(৫)যাদবপুর ইউনিয়ন এর গোমগ্রাম ব্রীজ থেকে পাকুটিয়া সড়ক এর উন্নয়ন কাজ।
(৬) বালিয়া ইউনিয়ন এর টেটাইল ব্রীজ থেকে আমছিমুর গুচ্ছগ্রাম সড়ক এর উন্নয়ন কাজ।
(৭)চৌহাট ইউনিয়ন এর চৌহাট বাজার থেকে বাংলাবাজার সড়ক এর উন্নয়ন কাজ।
(৮)চৌহাট ইউনিয়ন এর বড় ভাকুলিয়া ঘেয়াঘাট এর রাস্তার উন্নয়ন কাজ।
উপরোক্ত উন্নয়ন প্রকল্প সহ মোট ৯টি প্রকল্প কাজের বাস্তবায়ন ব্যয় ১৪ কোটি খরচ হবে বলে জানান উপজেলা প্রকৌশলী মোহাম্মদ সালেহ হাসান প্রামানিক।