কর্মচারীদের ১২ লাখ টাকার অনুদান দেবেন রাবি শিক্ষক সমিতি

0
5

রাবি প্রতিনিধি: করোনাভাইরাসের উদ্ভুত পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হল, ডাইনিং কর্মচারী, ক্যাম্পাসের অস্থায়ী দোকান কর্মচারী, বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মচারীদের ১২ লাখ টাকা অর্থ সহায়তা (অনুদান) দিচ্ছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির সিদ্ধান্ত অনুযায়ী প্রত্যেক কর্মচারী পাবেন নগদ দুই হাজার টাকা।

মঙ্গলবার (১২ মে) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এবং জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে ৫ টন করে মোট ১০ টন চাল প্রদান করবেন তারা। গত শনিবার শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেও জানান আশরাফুল ইসলাম।

তিনি বলেন, দেশের করোনা পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোর জন্য গত ২৬ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আলোচনা করে শিক্ষক সমিতি। আলোচনায় শিক্ষকদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ সহায়তা দেওয়ার জন্য বিভিন্ন বিভাগের সভাপতি ও ইন্সটিটিউটের পরিচালকে এই মর্মে বার্তা পাঠানো হয়। তারা বিভাগের শিক্ষকদের সাথে আলোচনা করে একদিনের বেতন সহযোগিতা হিসেবে প্রেরণ করেন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, আমাদের মোট ১৬ লাখ টাকার ফান্ড জমা হয়েছে। সেখান থেকে ক্যাম্পাসের বিভিন্ন শ্রেণীর কর্মচারী যারা চুক্তিভিত্তিক ক্যাম্পাসকেন্দ্রিক রুটি-রুজির ব্যবস্থা করে থাকেন এমন ৬০০ জনের তালিকা করা হয়েছে। তাদের প্রত্যেককে নগদ দুই হাজার টাকা করে প্রদান করা হবে।

তিনি আরও বলেন, জেলা প্রশাসক ও সিটি কর্পোরেশন তহবিলে ৫ টন করে মোট ১০ টন চাল দেয়া হবে। সেটা প্রশাসন ও কর্পোরেশন যাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা, বিনোদপুর, মেহেরচন্ডী এলাকার মানুষদের প্রদান করেন সেজন্যও অনুরোধ করা হবে।

কবে নাগাদ সহায়তা দেওয়া হবে জানতে চাইলে আশরাফুল ইসলাম বলেন, আমাদের তালিকা তৈরির কাজ চলছে। ৬০০ জনের তালিকা তৈরি করেছি। এই সপ্তাহের মধ্যে সকল প্রস্তুতি শেষ করে তাদের মাঝে সহায়তা পৌঁছে দিবো।