নির্বাচনে জাতিসংঘের সহযোগিতা প্রয়োজন নেই: পররাষ্ট্রমন্ত্রী

0
164
ফাইল ছবি

জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নিতে কোন আপত্তি নেই বরং স্বাগত জানায় বাংলাদেশ। তবে নির্বাচন পরিচালনায় জাতিসংঘের সহায়তার প্রয়োজন হবে না। পররাষ্ট্রমন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপ কালে এসব কথা বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (৩ এপ্রিল) জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, “নির্বাচনে পর্যবেক্ষকদের ব্যাপারে আমাদের কোনো আপত্তি নেই। যদিও অনেক উন্নত দেশ এগুলো নেয় না। কিন্তু আমাদের এটা নিতে কোনো আপত্তি নেই। আমরা তাদের (পর্যবেক্ষকদের) স্বাগত জানাই। তারা এসে দেখুক, আমাদের দেশে কত সুন্দর, স্বচ্ছ, আনন্দঘন পরিবেশে নির্বাচন হয়। ওদের দেশে এত আনন্দময় পরিবেশে নির্বাচন হয় না।”

সংসদ নির্বাচনে জাতিসংঘের কোনো সহযোগিতা বাংলাদেশ নেবে কি না, প্রশ্ন রাখেন সাংবাদিকরা। জবাবে মোমেন বলেন নির্বাচনে জাতিসংঘের সহযোগিতা প্রয়োজন নেই।

তিনি বলেন, “জাতিসংঘের কোনো সহযোগিতা আমাদের নেওয়ার কোনো প্রয়োজন নেই। কারণ আমরা যথেষ্ট পরিপক্ব। নির্বাচন করার জন্য যেসব ইনস্টিটিউশন দরকার, সুন্দর, স্বচ্ছ, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সেই ইনস্টিটিউশন আমরা মোটামুটি তৈরি করেছি।”