আয়ের বিচারে ভারতের ১ নম্বর হিন্দি ছবি ‘পাঠান’

0
125

ভারতের বাইরে ‘পাঠান’ ইতিমধ্যেই ৪৭.০৪ মিলিয়ন ডলারের ব্যবসা করে ফেলেছেন। অন্যদিকে ভারতে এই ছবি ইতিমধ্যেই ৫২৯.৯৬ কোটি টাকার ব্যবসা করেছে।

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি একের পর এক রেকর্ড ভেঙেছে, গড়েছে নতুন রেকর্ড। এবার এই ছবি পিছনে ফেলল ‘বাহুবলী ২’-কেও। ষষ্ঠ শুক্রবারেও ঊর্ধ্বমুখী ব্যবসার পর ভারতে সর্বকালের সেরা হিন্দি ছবি হল ‘পাঠান’।

ষষ্ঠ সপ্তাহের ষষ্ঠ শুক্রবারেও বক্স অফিসে ‘পাঠান’ ঝড় অব্যাহত। এদিনও ভারতেই এই ছবি মোট ১.০৭ কোটি টাকার ব্যবসা করে। হিন্দিতে ব্যবসার পরিমাণ ১.০৫ কোটি ও বাকি ভাষায় ব্যবসার পরিমাণ ০.০২ কোটি টাকা।

ভারতের বাইরে ‘পাঠান’ ইতিমধ্যেই ৪৭.০৪ মিলিয়ন ডলারের ব্যবসা করে ফেলেছেন। অন্যদিকে ভারতে এই ছবি ইতিমধ্যেই ৫২৯.৯৬ কোটি টাকার ব্যবসা করেছে যার মধ্যে হিন্দি ভাষায় ৫১১.৭০ কোটি টাকার ব্যবসা করেছে, অন্যান্য ভাষায় ১৮.২৬ কোটি টাকার ব্যবসা করেছে। বিশ্বজুড়ে এই ছবি মোট ১০২৮ কোটি টাকার ব্যবসা করেছে। এর মধ্যে ভারতে মোট ৬৪১.৫০ কোটি টাকার গ্রস আয় ও বাইরে ৩৮৬.৫০ কোটির আয় করেছে এই ছবি।

সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ও শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ বলিউডের বক্স অফিসের হাল ফিরিয়েছে। শুধু ভারতে নয়, গোটা বিশ্বেই এই ছবি দুর্দান্ত ব্যবসা করেছে। এই প্রসঙ্গে সিদ্ধার্থ আনন্দ বলেন, ‘অবিশ্বাস্য মনে হয় যে পাঠান এখন ভারতের এক নম্বর হিন্দি ছবি! দর্শক পাঠানকে যে ভালবাসা এবং প্রশংসা দিয়েছে তা ঐতিহাসিক এবং এটি বক্স অফিসের ফলাফলে দেখা যাচ্ছে।একজন পরিচালক হিসাবে, আমি গর্বিত যে আমি এমন একটি সিনেমা তৈরি করেছি যা বিশ্বব্যাপী মানুষকে বিনোদন দিয়েছে।’

তিনি আরও বলেন, ‘হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে সাম্প্রতিক অতীতে অনেক নিন্দার মধ্য দিয়ে যেতে হয়েছে। লোকজন নাকি আমাদের বয়কটও করতে চেয়েছিলেন। আমাদের বলা হয়েছিল যে আমরা মানুষের মনোরঞ্জন করতে পারি এমন ছবি বানাতেই ভুলে গেছি। ইন্ডাস্ট্রি অনেক কথা শুনেছে এবং আমি খুশি যে পাঠান সেই সমস্ত কথার হয়ে উত্তর দিয়েছে। বোঝাই যাচ্ছে যে আমাদের কেবল ভাল ছবি তৈরি করতে হবে এবং দর্শক এসে সেই ছবি দেখবেন।’

সূত্র: এবিপি আনন্দ