অর্থনীতি

বিদ্যানন্দ ফাউন্ডেশনে ইউসিবি ক্যাপিটালের অনুদান


দেশের অন্যতম শীর্ষ ব্রোকারহাউজ ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড করোনাভাইরাসের প্রকোপে ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এ লক্ষ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সদস্য প্রতিষ্ঠানটির সব কর্মকর্তা-কর্মচারি এপ্রিল মাসের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশনের তহবিলে অনুদান দিয়েছে।

ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

ইউসিবি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের এই উদ্যোগ মূলত মানবসেবায় নিবেদিত ও করোনা দুর্যোগে নানামুখী সেবামূলক কাজে তৎপর বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতি সংহতি প্রকাশ। তারা আশা করেন, এর মাধ্যমে আরও প্রতিষ্ঠান এবং সমাজের সামর্থ্যবান ব্যক্তিরা এই দুর্যোগকালে ক্ষতিগ্রস্ত ও স্বল্প আয়ের মানুষের পাশে দাঁড়াতে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হবে।

উল্লখে, বিদ্যানন্দ ফাউন্ডেশন মূলত সুবিধা-বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে থাকে। প্রতিষ্ঠানটি সারাদেশে ১২টি শাখার মাধ্যমে প্রতিদিন প্রায় ২ হাজার পথশিশু, সুবিধা বঞ্চিত দরিদ্র ও অসচ্ছল শিশুদের মৌলিক শিক্ষা, এক টাকার বিনিময়ে খাবার, এক টাকায় চিকিৎসা এবং এক টাকায় আইন সেবা প্রদান করে থাকে। এছাড়া দরিদ্র শিক্ষার্থীদের মাঝে পোশাক, শিক্ষা উপকরণ, মাসিক বৃত্তি প্রদান করে থাকে এবং সামাজিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে থাকে।ucb-capital vidya

দেশে করোনাভাইরাসের প্রকোপ দেখা দেওয়ার পর প্রতিষ্ঠানটি নানামুখী সেবা নিয়ে এগিয়ে এসেছে। করোনা বিষয়ে সচেতনতা বাড়ানো, পাবলিক প্লেসে বিনা মূল্যে স্যানিটাইজার বিতরণ, যানবাহন জীবাণুমুক্ত করা, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের মধ্যে মাস্ক ও পিপিই বিতরণ, হোম কোয়ারিন্টিনে থাকা অসহায় মানুষের বাসায় খাবার পৌঁছে দেওয়া, বিভিন্ন জায়গায় হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন ইত্যাদি কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

শুধু তা-ই নয়, শহরের ফুটপাথ ও বস্তির ভাসমান, অসহায় ন্নি আয়ের ২০ হাজার মানুষ রাজধানীতে প্রতিদিন সেহরি ও ইফতারে পাচ্ছেন রান্না করা খাবার। শুধু ঢাকা বা চট্টগ্রাম নয়, ভোলার দুর্গম চর, কুড়িগ্রামের অজ পাড়াগাঁ, সিলেটের বঞ্চিত চা শ্রমিকদের ঘরে, এমনকি পাহাড়ের গহিনে লাখো নিরন্ন মানুষের কাছে বেঁচে থাকার মতো খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে যাচ্ছে প্রতিদিন। করোনাকালীন দুর্যোগে বিপন্ন মানুষের পাশে এমন আলোর দিশারি হয়ে উঠেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button