মানিকগঞ্জে বেসরকারি ফাউন্ডেশনের ব্যানারে সরকারি হুইল চেয়ার বিতরণ

0
182

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধিঃ মানিকগঞ্জের হরিরামপুরে সরকারি হুইল চেয়ার বাদশা ফয়সাল ফাউন্ডেশনের ব্যানারে বিতরণ করার অভিযোগ উঠেছে দুই সদস্যের বিরুদ্ধে ।এতে ক্ষোভ প্রকাশ করেছে ফাউন্ডেশনের অন্য সদস্যরা।

জানা যায়, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের পক্ষ থেকে গত ১২ ফেব্রুয়ারি গোপীনাথপুর ইউনিয়নের ডেগীরচর জামাল মিস্ত্রির মেয়ে শামসুন্নাহার কে একটি হুইল চেয়ার বিতরণ করা হয়। সেই হুইল চেয়ার জালালের কাছে পৌঁছে দিয়ে ফাউন্ডেশনের পক্ষ থেকে বিতরণ করা হয়েছে বলে নিজের ফেসবুক আইডি থেকে প্রচার করেন বাদশা ফয়সাল ফাউন্ডেশনের সদস্য উজ্জ্বল ও সজল। এতে ফাউন্ডেশনের অন্য অন্য সদস্যরা ক্ষোভ প্রকাশ করেছে।

বাদশা ফয়সাল ফাউন্ডেশনের একাধিক সদস্য জানায়,আমরা জানতাম না উজ্জ্বল ও সজল এমন কোন কাজ করেছে । তারা সরকারি হুইল চেয়ার বিতরণ করতে পারে না বা সেই বিষয়টা ফেসবুকে প্রচার করতে পারে না। এই কাজটি তারা ঠিক করে নাই।

এ বিষয়ে উজ্জ্বল বলেন, ওই হুইল চেয়ারটা সরকারি অফিস থেকে দেওয়া হয়েছে। আমরা চেয়ারটি পেতে সহযোগিতা করেছি। তাই আমাদের ফাউন্ডেশনের নাম লিখেছি।

এ বিষয়ে হরিরামপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আইয়ুব আলী খান বলেন, আমাদের অফিস থেকে কোন ফাউন্ডেশনকে হুইল চেয়ার বিতরণ করতে দেওয়া হয়নি। আর তারা সরকারি হুইল চেয়ার নিজেদের ফাউন্ডেশনের ব্যানারে বিতরণ করতে পারে না।