হিলি কাকিমপুর ১১ আনসার ব্যাটালিয়নের বৃক্ষ রোপণ ও চারা বিতরণ অনুষ্ঠিত

0
95

শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক এর নির্দেশনায় বৈশিক মহামারি করোনাভাইরাস(কোভিড-১৯)-কে সামনে রেখে এবং সামাজিক দুরুত্বের নিয়ম মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ১১ আনসার ব্যাটালিয়নের পরিচালক মোঃ আব্দুল মজিদ এর ব্যবস্থাপনায় “বৃক্ষরোপণ অভিযান-২০২০” ও বৃক্ষের চারা বিতরণ কর্মসুচি পালন করা হয়।

১১ আনসার ব্যাটালিয়ন হিলি হাকিমপুর দিনাজপুর কার্যালয় মাঠ প্রাঙ্গনে বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ অভিযান-২০২০ এর কর্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হিলি হাকিমপুর ১১ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ আব্দুল মোত্তালেব। বৃক্ষরোপণ শেষে ব্যাটালিয়নের বিভিন্ন পদবির সদস্য ও হাকিমপুর উপজেলার আনসার ও ভিডিপির সদস্য-সদস্যাদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করেন ১১ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ আব্দুল মোত্তালেব ও বাটালিয়নের কোম্পানী কমান্ডার মোঃ আনোয়ার জাহেদ ।

চারা বিবরণকালে ১১ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ আব্দুল মোত্তালেব হাকিমপুর উপজেলা আনসার ও ভিডিপি সদস্য/সদস্যা ও ব্যাটালিয়ন সদস্যদের উদ্দেশ্যে বলেন, সারা বিশ্বে পরিবেশের ভারসাম্য হারিয়ে ফেলছে এর ফলে প্রাকৃতিক দূর্যোগ যেমন, ঘূর্ণিঝড়, বন্যা, বায়ু দূষণ, ঘন ঘন ভূমিকম্পসহ বিভিন্ন সময়ে আমাদের অক্সিজেন গ্রহণের সমস্যা সৃষ্টি হচ্ছে। এ সকল সমস্যর প্রতিকার করতে একমাত্র উপায় ঘন ঘন গাছ লাগানো, বাড়ীর আশে-পাশে ফাকা জয়গা ফেলে না রেখে বেশি বেশি করে গাছ লাগাতে হবে, বিভিন্ন প্রাাকৃতিক দূর্যোগ মোকাবেলায় এই গাছ গুলোই আমাদের সাহায্য করবে, গাছের কোন বিকল্প নেই।