ঢাকাকে ৬ষ্ঠ হারের স্বাদ দিয়ে ৪র্থ জয় কুমিল্লার

0
102

ব্যাটিংয়ের শুরুটা ভালো করতে না পারলেও সময়ের সঙ্গে ঘুরে দাঁড়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জনাথন চার্লস, ইমরুল কায়েস, খুশদিল শাহদের ছোট ছোট ইনিংসে কুমিল্লা পায় লড়াই করার পুঁজি। এরপর বোলাররা সারেন বাকি কাজ, বিশেষ করে নাসিম শাহ। ঢাকা ডমিনেটরসকে টানা ৬ষ্ঠ হারের স্বাদ দিয়ে চতুর্থ জয় তুলে নেয় কুমিল্লা।

সোমবার (২৩ জানুয়ারি) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ম্যাচে ঢাকা ডমিনেটরসকে ৬২ রানে হারিয়েছে কুমিল্লা।

শুরুতে ব্যাট করতে নেমে ঢাকার সামনে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানের সংগ্রহ দাঁড় করায় তারা। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১০৪ রানের বেশি করতে পারেনি নাসির হোসেনের দল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা বিপদে পড়ে কুমিল্লা। ৭ বলে ৩ রান করে আল আমিন হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান মোহাম্মদ রিজওয়ান। লিটন দাসও ভুগছিলেন কিছুটা। প্রথম ১০ বল থেকে এই ব্যাটার করেন কেবল দুই রান। শেষ অবধি ২০ বলে ২০ রান করে নাসির হোসেনের বলে আরিফুল হকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান তিনি।

এরপর জনাথন চার্লসের সঙ্গে ২৯ রানের জুটি গড়েন ইমরুল। আমির হামজার বলে কুমিল্লা অধিনায়ক ২২ বলে ২৮ রান করে আউট হলে ভেঙে যায় এই জুটি। ১ চার ও ২ ছক্কায় ২৫ বলে ৩২ রান আসে চার্লসের ব্যাট থেকে। কুমিল্লার সংগ্রহটাকে বড় করেন খুশদিল শাহ।

এই ব্যাটার ছয় নম্বরে ব্যাট করতে নেমে ২ ছক্কা ও সমান চারে ১৭ বলে ৩০ রান করে আউট হন তাসকিন আহমেদের ওভারে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। ১ চার ও সমান সংখ্যক ছক্কায় ১০ বলে ২০ রান আসে জাকের আলির ব্যাট থেকেও। ঢাকার হয়ে তিন ওভার হাত ঘুরিয়ে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন নাসির।

১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে কখনোই সেভাবে পথ খুঁজে পায়নি ঢাকা। নাসিম শাহর গতিতে দ্বিতীয় ওভারে সাজঘরে ফেরত গেলে প্রথম উইকেট হারায় তারা। ৮ বলে ৫ রান করেন তিনি। মোহাম্মদ মিঠুন, মুক্তার আলি, আমির হামজার উইকেটও তুলে নেন নাসিম।

এই পাকিস্তানি পেসারে পুরো সময়ই নাজেহাল থেকেছেন ঢাকার ব্যাটাররা। ঢাকার পক্ষে সর্বোচ্চ রান আসে উসমান গণির ব্যাট থেকে। তিন নম্বরে খেলতে নামা এই ব্যাটার ৩৪ বলে ২ চারে করেন ৩৩ রান। ৪ ওভার বল করে কেবল ১২ রান দিয়ে ৪ উইকেট নেন কুমিল্লার নাসিম শাহ।