জাতীয়

বঙ্গবন্ধুকে জানলে দেশপ্রেম জাগ্রত হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘বঙ্গবন্ধুকে জানলে ও চিনতে পারলে দেশপ্রেম জাগ্রত হবে-যা জাতিকে উন্নত সমৃদ্ধ ঠিকানায় পৌঁছে দেবে অচিরেই। জাতির পিতার জন্ম দিবসকে জাতীয় শিশু দিবস আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা।’

তিনি বলেন, ‘টুঙ্গিপাড়ার সেই দিনের ‘‘খোকা’’বর্তমানে ইতিহাসের মহানায়ক। তিনি আপসহীন থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে এনেছিলেন বাংলার স্বাধীনতা।’

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় শুক্রবার বিকেলে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্পিকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করে পার্লামেন্ট মেম্বারস ক্লাব।

পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চিফ হুইপ নুর-ই- আলম চৌধুরী ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের পুরস্কার বিতরণ করেন।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে পার্লামেন্ট মেম্বারস ক্লাব এক মহতী উদ্যোগ গ্রহণ করায় ক্লাবের সব সদস্যকে ধন্যবাদ জানান স্পিকার। এ ধরনের উদ্যোগের ফলে শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে—বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন শিশুদের অন্তরে। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যৎ রাষ্ট্র বিনির্মাণে বঙ্গবন্ধুকে ভালোবাসতে সব শিশুর প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় হুইপ মো. আতিউর রহমান আতিক, এনামুল হক এমপি, মো. হাবিবর রহমান এমপি ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.