শুক্রবারও ভেন্ডিং মেশিন বিভ্রাটে মেট্রোরেলের যাত্রীরা 

0
115

বাণিজ্যিকভাবে দেশের প্রথম মেট্রোরেল চালু হওয়ার দ্বিতীয় দিনেও টিকিট কাটতে গিয়ে স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিন হঠাৎ বিকল হয়ে যাওয়ায় বিভ্রাটে পড়েছেন যাত্রীরা৷ এতে কাউন্টারে যাত্রীদের চাপ তৈরি হয়েছে৷

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে টিকিট বিক্রয় মেশিনের এ জটিলতা সৃষ্টি হয়।

যাত্রীরা জানান, আগারগাঁও স্টেশনে আধঘণ্টা টিকিট বিক্রি চলার পরই একটি মেশিন কাজ করা বন্ধ করে দেয়। একজন উত্তরার টিকিট কাটার জন্য মেশিনে প্রথমে ১০০ টাকা এবং পরে আরও ২০ টাকা দিলে দুটি টিকিট পান কিন্তু একইসঙ্গে ফেরত পান ৬০ টাকা। এরপরই মেশিনটি বিকল হয়।

ভোগান্তিতে পড়া যাত্রী তরিকুল বলেন, অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর জানতে পারি মেশিন নষ্ট। তাই টিকিটের জন্য আবার অন্য লাইনে এসে দাঁড়ালাম।

কাউন্টারে দায়িত্বরত এক কর্মকর্তা বলেন, অনেকে ভাঁজ করা টাকা মেশিনে দেন। এ ছাড়া পুরনো টাকা হলে মেশিন হয়তো ঠিকভাবে শনাক্ত করতে পারে না।

এর আগে, বৃহস্পতিবারও টিকিট কাটার ভেন্ডিং মেশিন বিকল হওয়ার ঘটনা ঘটে। এতে ভোগান্তির শিকার হন যাত্রীরা।

এ দিন আগারগাঁওয়ে মেট্রোরেল স্টেশনের দায়িত্বরত কর্মকর্তারা সংবাদমাধ্যমকে জানান, যাত্রীদের কেউ কেউ ৬০ টাকার টিকিটের জন্য ৫০০ ও ১০০০ টাকার নোট দেন। তখন ফেরত দেওয়ার জন্য অতিরিক্ত টাকা মেশিনে না থাকলে বিভ্রাট ঘটে।

এদিকে, রাজধানীতে বাণিজ্যিকভাবে মেট্রোরেল চালুর দ্বিতীয় দিনেও শীতকে উপেক্ষা করে কুয়াশাচ্ছন্ন ভোর থেকে স্টেশনগুলোতে যাত্রীদের দীর্ঘ সারি দেখা গেছে। তবে তাদের মধ্যে বেশির ভাগের প্রয়োজনের চেয়ে শখ পূরণই উদ্দেশ্য।