ক্যাম্পাস

রাবিতে চাকরি মেলা শুরু আগামী বুধবার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) উদ্যোগে ষষ্ঠবারের মতো চাকরি মেলা (জব ফেয়ার) শুরু হতে যাচ্ছে আগামী বুধবার। শনিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দনাথ ঠাকুর ভবনের শিক্ষক লাউন্সে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হয়।

সংবাদ সম্মেলনে আরইউসিসির সভাপতি শেখ আরিফুজ্জামান লিপু জানান, আগামী বুধবার ও বৃহস্পতিবার ষষ্ঠবারের মতো এ জব ফেয়ার আয়োজন করা হচ্ছে। এখানে ঢাকা এবং রাজশাহীর প্রায় ২০টি প্রাইভেট কোম্পানি অংশ নিচ্ছে। দুই দিনব্যাপী এ চাকরি মেলা বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল স্কুল মাঠে অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া।

মেলার প্রথম দিনে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত চাকুরি প্রার্থীদের পছন্দনীয় কোম্পানিতে সিভি জমা নেওয়া হবে। সিভি গ্রহণ শেষে মেলার দ্বিতীয় দিনে জমাকৃত সিভি থেকে নির্বাচিত চাকুরী প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেবেন বিভিন্ন কোম্পানির কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, জব ফেয়ারের পাশাপাশি ক্যারিয়ার সম্পর্কিত ও দিকনির্দেশনা মূলক সাতটি সেমিনার অনুষ্ঠিত হবে যা শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। সেমিনগুলো বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তন ও শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক (টিএসসিসি) অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরিউসিসি’র উপদেষ্টা মন্ডলীর সদস্য ও হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. রুকসানা বেগম, সংগঠনটির সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, হিউম্যান রিসোর্স সম্পাদক হাফিজ আল আসাদ প্রমুখ।

প্রসঙ্গত, রাজশাহী বিশ^বিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ২০১৩ সালে যাত্রা শুরু করে। সংগঠনটি চাকরি মেলার মাধ্যমে গত পাঁচ বছরে ৩৬৭ জনকে বিভিন্ন কম্পানির মাধ্যমে চাকুরির নিশ্চায়তা দিয়েছেন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.