জাতীয়নির্বাচিত

নারী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘নারী জাগরণের পথিকৃৎ যারা তাদের অনুসরণ করেই নারী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।’

শুক্রবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০১৯’ উপলক্ষে ‘নারী সম্মাননা’ অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

বেগম বদরুন্নেসা আহমেদ ট্রাস্টের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় অধ্যাপক ড.আনিসুজ্জামান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ নারী উন্নয়নের রোল মডেল এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘রাষ্ট্রের বিভিন্ন পেশায় এবং সমাজের বিভিন্ন স্তরে নারীদের অংশগ্রহণ দৃশ্যমান। আলোকিত নারী তৈরিতে তার অবদান মাইল ফলক হয়ে থাকবে।’

অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চেীধুরীসহ ৫ জন বিশিষ্ট নারীকে সম্মাননা প্রদান করা হয়।

তারা হলেন- প্রথম নারী সংসদ উপনেতা এবং বন ও পরিবেশ মন্ত্রী সৈয়দা সাজেদা চৌধুরী, প্রথম নারী স্বরাষ্ট্র মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রথম নারী মেজর জেনারেল সুসানে গীতি।

বেগম বদরুন্নেসা আহমেদ ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ড. নাসরীন আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ট্রাস্টের ট্রাস্টি মুক্তিযোদ্ধা মাহফুজা খানম,বাংলা রেকর্ডসের চেয়ারম্যান ও সাবেক আইজি প্রিজন সৈয়দ ইফতেখার উদ্দিন, অধ্যাপক খন্দকার নজরুল হক প্রমুখ। বাসস।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.