ভোর ৫:০২ শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

টাঙ্গাইলে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : মার্চ ৮, ২০১৯ , ৬:৫৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

আশিকুর রহমান,টাঙ্গাইল প্রতিনিধি : প্রতিবছরের ন্যায় টাঙ্গাইলের ঘাটাইলে অসহায় এবং গরীব দুস্থদের মধ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী আমাতুন্নেসা খোরশেদ ফ্রি ফ্রাইডে ক্লিনিকের উদ্যোগে উপজেলার দেউলিয়া বাড়ি ইউনিয়নের ঝুনকাইল গ্রামে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সকালে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাকুটিয়া স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ এসএম শাহাদত হোসেন। আমাতুন্নেসা খোরশেদ ফ্রি ফ্রাইডে ক্লিনিকের প্রতিষ্ঠাতা প্রফেসর ডা. আব্দুসয় সামাদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালিহাতী কলেজের সাবেক অধ্যক্ষ বানিতোষ চক্রবর্তী, পূবালী ব্যাংকের কর্মকর্তা গিয়াস উদ্দিন দুলাল।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে ঢাকা ও ময়মনসিংহ থেকে আগত বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ৩৫ জন ডাক্তার রোগীদের চিকিৎসাসেবা প্রদান করেন। চিকিৎসাসেবার পাশাপাশি ফ্রি মেডিসিনও দেওয়া হয়। টাঙ্গাইল জেলাসহ আশেপাশের জেলা থেকে আগত নারী-শিশুসহ বিভিন্ন বয়সের প্রায় ৬ হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসা সোবহান মিয়া (১০০) বলেন, আমি অনেক দূর থেকে চোখের সমস্যা নিয়ে এখানে চিকিৎসা নিতে এসেছি।
বিনামূল্যে চিকিৎসা পেয়ে আমার খুব ভাল লাগছে। আমি আয়োজকদের মঙ্গল কামনা করছি। ফরহাদ হোসেন বলেন, আমি চর্মরোগের সমস্যা নিয়ে এখানে এসেছি। ডাক্তার আমাকে দেখেছে, আমি বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়েছি। আমার খুব ভাল লেগেছে।

হাসনা হেনা বলেন, আমার যা সমস্যাছিলো তা সমাধানের পরামর্শ দিয়েছে ডাক্তাররা। আশা করছি ঔষধ সেবন করলে ভাল হয়ে যাবো। আমাতুন্নেসা খোরশেদ ফ্রি ফ্রাইডে ক্লিনিকের প্রতিষ্ঠাতা প্রফেসর ডা. আব্দুসয় সামাদ বলেন, গত ১০ বছর ধরে গ্রামের গরীব অসহায় মানুষরা যাতে গ্রামেই উন্নত চিকিৎসা সেবা পায়, সেই লক্ষ্যে প্রতিমাসে একবার ও প্রতি বছর বড় আকাড়ে ফ্রি ক্যাম্পের আয়োজন করে থাকি। সেলক্ষ্যে আজ অসহায় ও গরীব দুঃস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ফ্রি ঔষধ দেওয়া হয়।

প্রফেসর আব্দুস সামাদ ঢাকা পঙ্গু হাসপাতালের অধ্যাপক ছিলেন। বর্তমানে সে ঢাকা পান্থপথের সমরিতা প্রাইভেট লিমিটেড এর পরিচালক। চিকিৎসাসেবা একটি মহৎ পেশা হলেও সেই পেশাকে অনেকেই বাণিজ্যিকভাবে নিচ্ছে। প্রফেসর আব্দুস সামাদের মতো দেশের বিভিন্ন প্রান্তে এই ফ্রি ক্যাম্প করা হলে দেশের সাধারণ মানুষ চিকিৎসা নিতে এসে ভোগান্তির স্বীকার হবে না ও সহজেই চিকিৎসাসেবা পাবে।

Comments

comments